Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লালপুরে ফের তৈরী হচ্ছে ভেজাল গুড়

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা  : পবিত্র রমজান মাসে সারা দেশে আখের গুড়ের চাহিদা বাড়ায় নাটোরের লালপুর উপজেলার ভেজাল গুড়ের কারখানাগুলোতে ফের উৎপাদন শুরু হয়েছে। অধিক লাভের আশায় রমজান শুরুর প্রায় ২০ দিন আগে থেকেই দু’একটি কারখানা ভেজাল গুড় উৎপাদন শুরু করে। লালপুর, মোহরকয়া, হাগড়াগাড়ি, ওয়ালিয়াসহ উপজেলার বিভিন্ন এলাকার ১০টিরও অধিক কারখানায় আখ ছাড়াই চিটা গুড়ের সাথে চিনি, হাইড্রোজ, ফিটকিরি, রং ও ময়দা মিশিয়ে আখের গুড় তৈরী করা হচ্ছে। আর উৎপাদিত ভেজাল গুড়গুলো স্থানীয় আড়তদারদের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ছে।
জানা গেছে, লালপুর উপজেলার ভেজাল গুড়ের কারখানা গুলোতে ইতিপূর্বে র‌্যাব ও উপজেলা প্রশাসনের উদ্যোগে দফায় দফায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হওয়ায় ভেজাল গুড় তৈরী কিছুটা কমে আসে। দির্ঘদিন কোন অভিযান না থাকায় কারখানা মালিকরা আবারো ভেজাল গুড় তৈরীর উৎসবে মেতেছে। আর এদেরকে মূলধন ও চিনি দিয়ে সহযোগীতা করছেন গুড় ব্যবসায়ীরা। গুড় ব্যবসায়ীরা তাদের গুড় নির্বিঘেœ জেলার বাইরে পাঠানোর জন্য বিভিন্ন উপায়ে সংশ্লিষ্টদের ম্যানেজ করছেন বলে স্থানীয় একাধিক সূত্র জানায়।
এব্যাপারে লালপুর উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শিঘ্রই ভেজাল গুড় উৎপাদনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

Show all comments
  • Zannatul Naim ২ জুন, ২০১৭, ২:৪৮ পিএম says : 0
    Tnx for this info.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ