Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কোচিং বাণিজ্যে জড়িতদের শিক্ষকতায় থাকার অধিকার নাই - শিক্ষামন্ত্রী

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহŸান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, কিন্তু কিছু অসৎ শিক্ষকের কারণে সার্বিকভাবে শিক্ষকদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এরা শ্রেনিকক্ষে পড়ান না।
বাড়ীতে টাকার বিনিময়ে কোচিং করান। এ বিষয়ে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে। এ মহৎ পেশায় তাদের থাকার কোন অধিকার নাই। গতকাল (বুধবার) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা আয়োজিত ইফতার অনুষ্ঠানে তিনি একথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষকের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে শিক্ষাদান করে নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ সৃষ্টি করতে হবে। অনৈতিক কাজ থেকে দূরে থেকে নিজেদের মূল্যবোধসম্পন্ন দায়িত্বশীল মানুষ হিসেবে শিক্ষার্থীদের নিকট অনুকরণীয় হয়ে উঠতে হবে।
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকার চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমানের  সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান এবং বোর্ডের সচিব মো. শাহেদুল খবির চৌধুরী বক্তব্য রাখেন।####



 

Show all comments
  • Jobaer Khan ১ জুন, ২০১৭, ১:০৫ পিএম says : 0
    right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ