Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশবিরোধীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে : শিক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৬:০২ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশবিরোধী গোষ্ঠী দেশে মানুষকে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকার করে দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা বিভিন্ন ভুল তথ্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে সারা দেশের মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপি-জামায়াতের বিরাট একটি অংশ বিদেশে বসে এসব অপতৎপরতা চালাচ্ছে।

তিনি বলেন, তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া কোনো তথ্যই যেন যাচাই না করে আমরা অন্য কারো কাছে না দেই। আজ শনিবার (২৩ জুলাই) বেলা ১১টার দিকে চাঁদপুর সদর উপজেলায় নদীভাঙনে ক্ষতিগ্রস্ত ১০১টি পরিবারের মধ্যে ৫৬ লাখ টাকার চেক বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের চরাঞ্চলে শিক্ষার বিস্তার ও শিক্ষক নিয়োগ আরও গতিশীল করতে নানা ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। মানসম্মত শিক্ষার জন্য চরাঞ্চলে শিক্ষক পাওয়া যায় না। সে বিষয়টি মাথায় রেখে এখন নানা রকমের অডিও কনটেন্ট তৈরি করা হচ্ছে। যাতে চরের শিক্ষার্থীরা কোনো অবস্থায় পিছিয়ে পড়তে না পারে। চরাঞ্চলে উপযুক্ত শিক্ষক নিয়োগ এবং অবকাঠামো নির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। চেক বিতরণ অনুষ্ঠানে দীপু মনি বলেন, পৃথিবীর কোনো দেশ বলেনি- আমার দেশের মানুষ আর গৃহহীন থাকতে পারবে না। অনেক ধনী দেশ রয়েছে, তাদের দেশের মানুষ রাস্তা-ঘাট, মার্কেট, ফুটপাতে জীবনযাপন করছে। তাদের দেশের সরকার গৃহহীন মানুষের জন্য সরকারিভাবে ঘর নির্মাণ করে না। কিন্তু শেখ হাসিনা সরকার বাংলাদেশে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করেছে। তিনি গত পরশু ২৬ হাজারেরও বেশি পরিবারকে ঘর দিয়েছেন, যারা ঘর পাননি তাদেরও ঘর দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রতিটি শিক্ষার্থী যেন শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারে, প্রধানমন্ত্রী সেই ব্যবস্থা করেছেন। তারা যেন বই পায়, সেই ব্যবস্থা করেছেন তিনি। মায়েরা আগে বাচ্চা নিয়ে অনেক কষ্ট করেছেন। ডাক্তার দেখাতে পারতেন না। এখন ঘরের পাশেই ক্লিনিক রয়েছে। রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে শেখ হাসিনার মাধ্যমেই। শেখ হাসিনা সরকারের কারণে দেশ উন্নত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছেন, আর তা বাস্তবায়ন করছেন শেখ হাসিনা। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ