Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে না মিল্কভিটা - সমবায় প্রতিমন্ত্রী

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, মিল্কভিটার বিভিন্ন প্ল্যান্ট নির্মাণ কাজের টেন্ডার প্রক্রিয়া ধীরগতি ও সমন্বয়হীন। এ প্রক্রিয়া আরো স্বচ্ছ, গতিশীল ও জনকল্যাণমূখী করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায়ীদের লাভজনক প্রতিষ্ঠান ‘মিল্ক ভিটা’ দেশে দুগ্ধ বিপ্লবের শুভ সূচনা করে। প্রায়ই কতিপয় অসৎ কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীর কারণে এটি কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে না। গতকাল পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর অধীনস্ত বিভিন্ন সংস্থার প্রকল্পসমূহের পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানাসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী একটি বাড়ি একটি খামার প্রকল্পকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নপ্রসূত বিশেষায়িত প্রকল্প হিসেবে উল্লেখ করে বলেন, এ প্রকল্প কাজে কারো কোন গাফিলতি বা শৈথিল্যতা বরদাশ্ত করা হবেনা। তিনি পল্লী জনপদ প্রকল্পের নির্মাণ কাজ দৃশ্যমান করার নির্দেশনা দেন। তিনি প্রকল্প কাজের স্বচ্ছতা ও অপচয় রোধে ই-টেন্ডারিং ব্যবস্থা বজায় রাখা, শূন্য পদ দ্রæত পূরণ ও সমধর্মী এক বা একাধিক প্রকল্প গ্রহণ না করার ওপর নির্দেশনা দেন। বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানা বলেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ দেশের প্রায় চারকোটি মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থান সৃষ্টি তথা জীবনমানোন্নয়নে কাজ করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তর কর্মসূচিকে এগিয়ে নিতে প্রকল্প কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর সৎ, দক্ষ ও আন্তরিক হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ