Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে মসজিদের অযুখানা বন্ধ করে মার্কেট নির্মাণের কাজ বাতিল

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৭, ১২:০০ এএম

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের ফুলপুর উপজেলার ঐতিহ্যবাহী বাসস্ট্যান্ড জামে মসজিদের অযুখানা বন্ধ করে দিয়ে মসজিদে উঠানামার প্রবেশপথ সংকোচিত করে মার্কেট নির্মাণ করায় মুসল্লীদের মাঝে কয়েকদিন ধরে উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছিল। এ নিয়ে গত ক’দিন ধরে ফুলপুরে আলোচনা সমালোচনার ঝড় বইছে।
প্রতিবাদে গত সোমবার আসরের নামাজের পর মুসল্লীরা উত্তেজিত হয়ে অযুখানার স্থানে নির্মাণাধীন মার্কেট ভাঙচুর করে। এনিয়ে গতকাল মঙ্গলবার দৈনিক ইনকিলাব পত্রিকায় ্র ফুলপুরে মসজিদে অযুখানা বন্ধ করে মার্কেট নির্মাণের প্রতিবাদে মুসল্লীদের ভাঙচুরগ্ধ শিরোনামে বিস্তারিত সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী গতকাল মসজিদে জোহরের নামাজ আদায় করেন এবং মসজিদ কমিটি ও মুসল্লীদের সাথে উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন। মতবিনিময়কালে মুসল্লীরা মসজিদে বিভিন্ন অনিয়ম দুর্নীতি তুলে ধরে অযুখানা ও অযুর হাউজ পূনঃনির্মাণ, মার্কেট নির্মাণ বন্ধ, মসজিদের সামনে খালি রাখা ও সিড়ি নির্মাণ, কমিটি গঠন, মসজিদের সকল হিসাব-নিকাশ জনসম্মুখে প্রকাশের দাবি জানান। উপস্থিত প্রশাসনের কর্মকর্তাগণ মুুসল্লীদের দাবির সাথে একমত হয়ে সকল দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে উত্তেজনাকর পরিস্থিতি শান্ত করেন এবং বলেন মার্কেট নির্মাণ আর হবে না। অযুর হাউজ ও সুন্দর অযুখানা আগের স্থানেই করতে হবে। সেই সাথে মসজিদের সামনে রাস্তা থেকে বড় সিড়ি হবে এবং মসজিদের সকল অনিয়ম দূর করতে ব্যবস্থা নেয়া হবে। এতে উপস্থিত মুসল্লীরা খুশি হন। এসময় আরও উপস্থিত ছিলেগতকাল মঙ্গলবার দৈনিক ইনকিলাবে এ নিয়ে সংবাদ প্রকাশের পর ফুলপুরে ্রটক অফ দ্যা ফুলপুরগ্ধ ছিল এই নিউজ। মূল পত্রিকা না পেয়ে শত শত ফটোকপি করেছে স্থানীয় লোকজন। মুসল্লীরা ইনকিলাবকে ধন্যবাদ জানিয়েছেন।



 

Show all comments
  • কাসেম ৩১ মে, ২০১৭, ১২:২৫ পিএম says : 0
    দৈনিক ইনকিলাবকে অসংখ্য মোবারকবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ