Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

এ এফ এম নূরুল হক হাওলাদারের মৃত্যুবার্ষিকী আজ

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আজ বুধবার বিশিষ্ট রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সংসদ সদস্য এ এফ এম নুরুল হক হাওলাদারের মৃত্যুবার্ষিকী।
‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগরীর সভাপতি জোবায়দা হক অজন্তার পিতা নূরুল হক ১৯৭৩ সালের ৩১ মে রাত ৮টায় আঁততায়ীর গুলিতে শহীদ হন। শরীয়তপুরের নড়িয়া উপজেলার সালধ গ্রামে তার নিজ বাড়ির নেতাকর্মীদের সঙ্গে বৈঠকরত অবস্থায় আঁততায়ীরা তাকে গুলি করে হত্যা করে। তিনি ডিআরইউ সাবেক যুগ্ম সম্পাদক মো. সাজ্জাদ হোসেন-এর শ্বশুর।
১৯৭৩ সালে অনুষ্ঠিত প্রথম জাতীয় সংসদ নির্বাচনে অত্যন্ত তরুণ বয়সে নূরুল হক আওয়ামী লীগের মনোনয়নে নড়িয়া থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।
১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদের দ্বিতীয় তথা বাজেট অধিবেশন ছিল ২ জুন। বাজেট অধিবেশনে যোগ দিতে ১ জুন ঢাকা আসার কথা থাকলেও অধিবেশনে যোগ দেয়া সম্ভব হয়নি।
১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে স্থানীয়ভাবে তিনি একজন সংগঠকের দায়িত্ব পালন করেন এবং দেশমাতৃকাকে স্বাধীন করতে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ