Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মাগুরায় অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি ছাত্রছাত্রীদের বিক্ষোভ

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

মাগুরা জেলা সংবাদদাতা : মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষকে প্রাণনাশের হুমকি ও ছাত্রছাত্রীদের সাথে সন্ত্রাসী আচরণ করেছে ওই কলেজের এক বহিস্কৃত ছাত্র। গত রোববার বিকেলে এ ঘটনায় ছাত্রছাত্রীরা ৪টি বিভাগের নির্বাচনী পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে।
কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র শিহাব বিশ্বাস, ইনামুল হক, রকিবুল ইসলাম, স্বপ্না খাতুনসহ একাধিক ছাত্রছাত্রী জানান বছর দুই আগে ওই কলেজের বহিস্কৃত ছাত্র শহরের পুলিশ লাইনপাড়া এলাকার সন্ত্রাসী সাকিব ও অপর সন্ত্রাসী ইমন দুপুরে কলেজের হিসাব বিজ্ঞান বিভাগে নির্বাচনী পরীক্ষার হলে ঢুকে পরে। তারা পরিক্ষার্থীদের উপর হঠাৎ করে অশোভন বক্তব্য ও বিনা কারণে ছুরি নিয়ে আক্রমণ করে। এ সময় কয়েক ছাত্রীর ব্যাগে থাকা মোবাইল ফোন নিয়ে টানাটানি করে ওই দুই সন্ত্রাসী। পরে হিসাব বিজ্ঞানসহ অর্থনীতি, ইংরেজী ও ইসলামের ইতিহাস বিভাগের ছাত্রছাত্রীরা পরীক্ষা বর্জন করে অধ্যক্ষের কক্ষের সামনে একত্রিত হয়ে ওই সন্ত্রাসীদের বিচারের দাবীতে বিক্ষোভ করে। এর আগে ওই দুই যুবক কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দিন কে প্রাণনাশের হুমকি দিয়ে ক্যাম্পাস ত্যাগ করে । পরে পুলিশ এসে ওই দুই যুবককে গ্রেফতারের আশ্বাস দিলে ছাত্রছাত্রীরা অবরোধ উঠিয়ে নেন।
কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহাজ উদ্দীন জানান ওই দুই যুবকের বিরুদ্ধে মাগুরা সোহরাওয়ার্দী কলেজের পক্ষ থেকে পুলিশের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ