Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার ব্রাইট সী ফুডস-এ গরম পানির ট্যাঙ্কি বিস্ফোরণ আহত ৫

কর্তৃপক্ষের অবহেলায়

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, খুলনা : কর্তৃপক্ষের অবহেলার কারণে খুলনার চর রূপসার ব্রাইট সী ফুডস লিমিটেডে গরম পানির ট্যাঙ্কিবিস্ফোরণের পাঁচজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকাল সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে।

মাছ কোম্পানীর একাধিক শ্রমিক জানান, ব্রাইট সী ফুডস লিমিটেডের উৎপাদন বিভাগের শ্রমিকরা প্রতিদিনের ন্যায় কাজ করছিল। আকষ্মিকভাবে গরম পানির ট্যাঙ্কিবিস্ফোরণ ঘটে এবং বিকট আওয়াজ হয়। কর্মরত শ্রমিকরা আতঙ্কে দিকবিদিক ছুুটাছুটি করতে থাকে। এঘটনায় উৎপাদন বিভাগের পাঁচজন নারী শ্রমিক আহত হয়। আহত নারী শ্রমিকদরে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেন, রূপসা উপজেলার বাগমারা গ্রামের নূর ইসলামের স্ত্রী আফরোজা বেগম (৩৫), মোঃ হেলাল শেখের স্ত্রী খাদিজা বেগম (১৮), মো: কবির শেখের স্ত্রী নার্গিস বেগম (২৮), রুহুল আমিন শেখের স্ত্রী কাজলি বেগম (১৮) ও মোঃ রুবেল শেখের স্ত্রী চম্পা বেগম (২৮)। আহতদের মধ্যে দু’জনের অবস্থা খুবই গুরুতর বলে জানা গেছে। খুলনা মেডিকেল হাসপাতালে দায়িত্বশীল গোয়েন্দা সংস্থার এক সদস্য আহতদের ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মরত নারী শ্রমিক বলেন, গরম পানির ট্যাঙ্কির তাপমাত্রা অতিরিক্ত হওয়ায় ট্যাঙ্কি বিস্ফোরণ হয়েছে। আরো বলেন, কর্তৃপক্ষের অবহেলার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। মাছ কোম্পানীর প্রশাসনিক কর্মকর্তা মো: শাজাহান মুরাদ এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গরম পানির ট্যাঙ্কি বিস্ফোরণে পাঁচ জন আহত হয়েছে। এদের তাৎক্ষণিকভাবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
রূপসা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: রফিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে মাছ কোম্পানী কর্তৃপক্ষ সংশ্লিষ্ট থানাকে অবহিত করেনি। বিধায় তিনি এ বিষয়ে কিছু জানেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ