Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুটপাত মুক্ত করতে মাঠে নামছে সিলেট সিটি করপোরেশন

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : আদালতের নির্দেশনা বাস্তবায়নে এবার সিলেট নগরীর ফুটপাত থেকে হকার উচ্ছেদে মাঠে নামছে সিটি করপোরেশন। এ জন্য বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে একটি কমিটিও গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া ফুটপাত থেকে সকল অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গতকাল থেকে নগরীতে মাইকিং করার করা হয়েছে।
গতকাল দুপুরে সিলেট সিটি করপোরেশনের হলরুমে অনুষ্ঠিত এক সভায় মেয়র আরিফুল হক চৌধুরীকে সভাপতি করে এ কমিটি গঠন করা হয়। আরিফুর হক চৌধুরীর সভাপতিত্বে ও প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিলেট চেম্বার অর্ব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাউদ্দিন আলী আহমদ, পরিচালক হিজকিল গুলজার, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. লালা, সিনিয়র সাংবাদিক ও সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবীর ইকু, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার উত্তর বিভূতি ভূষণ ব্যানার্জি, অতিরিক্ত উপ কমিশনার ট্রাফিক নিকোলিন চাকমা, কাউন্সিলর রাজিক মিয়া, দিনার খান হাসু, কোহিনুর ইয়াসমিন ঝর্ণা। সভায় আরিফুল হককে সভাপতি করে নগরীর ফুটপাত দখল মুক্ত করার লক্ষ্যে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। কমিটিতে সকল পেশাজীবী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিদের রাখা হবে। সভার সিদ্ধান্ত অনুযায়ী গতকাল থেকে ফুটপাত ছেড়ে দিতে নগরীতে মাইকিং করা হয়। এছাড়া বিষয়টি নিয়ে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথেও বৈঠকের সিদ্ধান্তও নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ