Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনায় যুবদলের ১৯ নেতাকর্মীর জামিন

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : পুলিশের দায়ের করা সহিংসতার মামলায় মহানগর যুবদল সভাপতি মাহবুব হাসান পিয়ারু ও সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগরসহ ১৮ নেতাকর্মী জামিন পেয়েছেন। গতকাল রোববার মহামান্য হাইকোর্টের বিজ্ঞ বিচারপতি মিফতাহউদ্দিন চৌধুরী ও বিচারপতি এম এন বশিরউল্লাহর দ্বৈত বেঞ্চে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত পুলিশের চার্জশিট দাখিল না হওয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন। একই সাথে কেন তাদেরকে স্থায়ী জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে সরকারের প্রতি রুল জারি করা হয়েছে।
আসামী পক্ষের আইনজীবী এড. আনিসুর রহমান খান জানান, গত ১ মে খুলনা মহানগর যুবদলের নতুন কমিটি ঘোষণা হলে নেতাকর্মীরা অভিনন্দন মিছিল বের করে। এ সময় পুলিশ তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাঁধা দিলে উত্তেজনার সৃষ্টি হয়। রাতে পুলিশ বাদী হয়ে যুবদলের নেতাকর্মীদের আসামী করে খুলনা থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং-০১। রবিবার আসামীরা মহামান্য হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত শুনানী শেষে আবেদন মঞ্জুর করেন। আসামী পক্ষে আইনজীবী হিসেবে আদালতে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী এ্যাড. নিতাই রায় চৌধুরী।
এদিকে, স্বেচ্ছাসেবক দলের নেতকার্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া খুলনা সদর থানার মামলা নং-১৬ তে জামিন পেয়েছেন সোনাডাঙ্গা থানার আহবায়ক শাকিল আহমেদ। রবিবার তিনি মহামান্য হাইকোর্টের বিজ্ঞ বিচারপতি মিফতাহউদ্দিন চৌধুরী ও বিচারপতি এম এন বশিরউল্লাহর দ্বৈত বেঞ্চে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেন। এই মামলার অন্যান্য আসামীরা ইতিপূর্বে জামিন পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ