Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে নয় মাসে কোটি টাকার মাদকদ্রব্য উদ্ধার, গ্রেফতার ১৯৩

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রাম থানা পুলিশ অভিযান চালিয়ে ৯ মাসে কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধারসহ ১৯৩ জনকে গ্রেফতার করেছে। এরমধ্যে ২১ হাজার ৭’শ ৮০ পিছ ইয়াবা ট্যাবলেট, ৪ হাজার ৬’শ ৪৩ বোতল ফেনসিডিল, ৩’শ ৮৫ বোতল মদ, ৩’শ ৫৫ কেজি গাঁজা এবং ১২ টি গাড়ি রয়েছে। এসব ঘটনায় মাদক আইনে মামলা করা হয়েছে ১’শ ৫৬টি।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ আবুল ফয়সল জানান, ২০১৭ সালের এপ্রিল মাসে ১৬,৩৫৬ পিছ ইয়াবা, ১৫০ বোতল ফেনসিডিল, ১০৩ কেজি গাঁজা, ৮৫ বোতল মদ, দুইটি গাড়িসহ ২৬ জনকে আটকের ঘটনায় ১৯টি মামলা করা হয়। মার্চ মাসে ১৩৭২ বোতল ফেনসিডিল, ৮৬৫ পিছ ইয়াবা, সাড়ে ৫৭ কেজি গাঁজা, ৬ বোতল মদ, দুইটি গাড়িসহ ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ২৩টি। ফেব্রæয়ারি মাসে মাদকের ১৭টি মামলায় ২০ জনকে গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতদের থেকে ৬০ কেজি গাঁজা, ২৯৯ পিছ ইয়াবা ট্যাবলেট, ৯৪ বোতল ফেনসিডিল, ১৫ বোতল মদ, ১টি গাড়ি আটক করা হয়। জানুয়ারি মাসে ২৯৯ পিছ ইয়াবা ট্যাবলেট, ৯৪ বোতল ফেনসিডিল, ১৫ বোতল মদ, ৬০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসব ঘটনায় ২০ জনকে গ্রেফতার ও ১২ টি মামলা করা হয়। ২০১৬ সালের ডিসেম্বর মাসে ৪৯০ বোতল ফেনসিডিল, ৩০৭ পিছ ইয়াবা ট্যাবলেট, ৬৭ কেজি গাঁজা, ২৫ বোতল মদ ও ৩টি গাড়ি আটক করা হয়। ১৫ জনকে গ্রেফতার ও ১৪ টি মামলা করা হয়েছে। নভেম্বর মাসে ৭৭০ পিছ ইয়াবা ট্যাবলেট, ৬৪৪ বোতল ফেনসিডিল, ৪৭ বোতল ও ৫ লিটার চোলাই মদ, ১ টি গাড়িসহ ১৮ জনকে আটক করা হয়। এসব ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। অক্টোবর মাসে ৬৪৭ বোতল ফেনসিডিল, ১৯০ পিছ ইয়াবা ট্যাবলেট, ৬ কেজি গাঁজা, ১৮ বোতল মদ ও ১৩ জনকে আটক করা হয়। মাদক ও পাচারকারীদের আটকের ঘটনায় মামলা করা হয়েছে ১৫টি। সেপ্টেম্বর মাসে ৫৫৫ পিছ ইয়াবা, ৩১২ বোতল ফেনসিডিল, ১৫০ বোতল মদ, ২৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। মাদক উদ্ধারের সাথে জড়িত ২৫ জনকে গ্রেফতার ও ১৯টি মামলা করা হয়। আগস্ট মাসে ১১০৮ পিছ ইয়াবা ট্যাবলেট, ৮৮৪ বোতল ফেনসিডিল, ৯ বোতল মদ, দুইটি ট্রাকসহ ৩৪ জনকে আটক করা হয়। মাদক উদ্ধারের ঘটনায় মামলা করা হয়েছে ২৬টি। তিনি আরও জানান, মাদক উদ্ধারে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ