Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অগ্রণী ব্যাংকের উদ্যোগে ফরিদপুরে ঋণ বিতরণ

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর নদী গবেষণা ইন্সটিটিউট হল রুমে বাংলাদেশ ব্যাংকের নির্দেশে অগ্রণী ব্যাংকের উদ্যোগে শনি ও রোববার দুই দিনব্যাপী ১০টাকা হিসাবধারীদের মধ্যে প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়েছে। অগ্রণী ব্যাংক ফরিদপুরের উপ মহা ব্যবস্থাপক মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে আর্থিক অন্তর্ভুক্তি কার্যক্রমের আওতায় ২২২ জন ক্ষুদ্র ব্যবসায়ী, কৃষক, প্রতিবন্ধীকে ৪ কোটি ৩ লক্ষ ৯৫ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-মহা ব্যবস্থাপক মোঃ রেজাউল করিম সরদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক ফরিদপুর সার্কেলের মহা ব্যবস্থাপক শিরিন আক্তার, সোনালী ব্যাকের উপ-মহাব্যবস্থাপক লক্ষী নারায়ণ ঘোষাল ও ২২টি শাখা ব্যাংকের ম্যানেজারগণ।
ফটিকছড়িতে বাসের চাপায় স্কুল ছাত্র নিহত
ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : ফটিকছড়িতে শন্তি পরিবহণের বেপরোয়া চেয়ারকোচ চাপায় এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
গতকাল রবিবার সকাল ১০টা নাগাদ চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের আনন্দ কমিউনিটি সেন্টার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত স্কুল ছাত্র মুহাম্মদ রেজাউল করিম (১৩) পৌর এলাকার ধুরুং খুলশী লায়ন্স উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী এবং কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর দক্ষিণ ডাবুয়া পাড়ার কৃষ্ণপুর গ্রামের জনৈক নুরুল ইসলামের পুত্র। জানা যায়, ফটিকছড়ি সদর ব্রাক অফিসে কর্মরত জনৈক গোলাম মোস্তফা নিঃসন্তান থাকায় তার বড় ভাইয়ের ছেলে মুহাম্মদ রেজাউল করিমকে লালন-পালন করে আসছিল। সে সুুবাদে গত জানুয়ারী মাসে কুড়িগ্রাম সদর হাজী ইসমাইল হোসেন নি¤œ মাধ্যমিক বিদ্যালয় হতে ৭ম শ্রেণীর ছাড়পত্র নিয়ে ফটিকছড়ি পৌর এলাকার ধুরুং খুলশী লায়ন্স উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে ভর্তি হয় রেজাউল করিম।
রোববার সকালে ব্রাক অফিস সংলগ্ন বাসা থেকে ব্যাগভর্তি বই নিয়ে প্রাইভেট পড়তে বিদ্যালয়ে যাবার সময় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের আনন্দ কমিউনিটি সেন্টারের সামনে খাগড়াছড়িগামী বেপরোয়া গতির শান্তি পরিবহণ (ঢাকা মেট্রো-ব-১৪-২৪৯৯) বাস নিয়ন্ত্রণ হারিয়ে পশ্চিম পার্শ্বে স্কুল ছাত্র রেজাউল করিমকে গাছের সাথে চাপা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ