Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগ লক্ষাধিক টাকার মৎস্য নিধনের অভিযোগ

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের আগমুরশন গ্রামে একটি পুকুরে বিষ প্রয়োগে লক্ষাধিক টাকার বিভিন্ন জাতের মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় চাষী আসাদুল বাদী হয়ে চারজনকে অভিযুক্ত করে শনিবার থানায় অভিযোগ করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, আগমুরসন গ্রামের মৎস্য চাষি আসাদুল,মছলেম, মোকাম্মেল,রেজাউল ও মঞ্জুয়ারা গত দুই মাস পূর্বে সুকাশ ইউনিয়ন পরিষদের মাধ্যমে লীজ নিয়ে চলতি মৌসুমে বিভিন্ন মাছের পোনা চাষ করছিলেন। কিন্তু বিবাদী জাকারিয়া,আব্দুল ওহাব,ইমরান,পাতা খাতুন তাদেরকে পুকুরটি লিজ নিতে ও মাছ চাষ করতে বিরত থাকতে বলে। এছাড়াও নানা প্রকার ভয়ভীতি ও হুমকি দেয়।
মৎস্য চাষি মোকাম্মেল হক জানান, গত ২৫ মে রাতে পুকুরের পাড় দিয়ে বাড়ী যাওয়ার সময় আব্দুল ওহাব ও জাকারিয়াকে পুকুরের আশে পাশে ঘোরাফেরা করতে দেখা যায়। বিষয়টি অন্যদের (আসাদুল, মছলেম, রেজাউল ও মঞ্জুয়ারা) জানানোর পরে সবাই মিলে পুকুরে গিয়ে পুকুরের পোনা মাছ ভেসে  উঠতে ও পুকুরের পানিতে কীটনাশক গ্যাস ট্যাবলেটের কৌটা ভাসতে দেখা যায়। এ সময় প্রতিবেশি মান্নান,সিদ্দিক,হাসান সহ গ্রামবাসিদের বিষয়টি জানাই। বিবাদীগণ প্রতিহিংসার কারনে আমাদের লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করে ক্ষতিসাধন করেছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
এ বিষয়ে সিংড়া থানার এস আই আকতারুজ্জামান বলেন, অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে মরামাছ ও কীটনাশকের কৌটা পুকুরে ভাসতে দেখতে পাই। তিনি জানান, তদন্ত অনুযায়ী ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ