Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভূমি মন্ত্রণালয়ে নতুন সচিব মুজিবুর রহমান হাওলাদার

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারকে ভূমি মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দিয়েছে জারি করা হয়েছে। একই সাথে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অথিরিক্ত সচিব ও সেতু বিভাগের অতিরিক্ত সচি কে অবসর প্রদান করা হয়েছে।
গতকাল রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত  প্রঞ্জাপন জারি করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মেছবাহ উল আলমের চাকরির মেয়াদ আগামী ৩১ মে শেষ হবে। আগামী ১ জুলাই  থেকে তাকে অবসরে পাঠিয়ে ইতোমধ্যে আদেশ জারি করেছে সরকার।
এদিকে ১৯৮২ সালের বিসিএস নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা  ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদারকে ভুমি সচিব করা হয়। সচিব পদমর্যাদায় ভূমি আপিল বোর্ডের  চেয়ারম্যানের দায়িত্বে থাকা মুজিবুর এর আগে প্রাথমিক ও গণশিক্ষা, অর্থ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিবের দায়িত্বে ছিলেন।
এদিকে আলাদা আদেশে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শাহীন আমমেদ চৌধুরীকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুুৎ গবেষণা কাউন্সিলের  চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।
এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অথিরিক্ত সচিব নজরুল ইসলাম খানকে সরকারি কর্মচারী (অবসর) আইন,১৭৭৪ (১৯৭৪ সনের ১২ নং আইন-এর ৪ধারা অনুযায়ী আগামী ৪ জুন থেকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হয়েছে। এই ধারায় সেতু বিভাগের অতিরিক্ত সচিব মো; মজিবুর রহমানকে আজ থেকে অবসর প্রদান করা হয়েছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমি

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
১২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ