Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কাপ্তাই নতুন বাজারে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলাসংবাদদাতা : কাপ্তাই নতুন বাজার আবাসিক এলাকায় গ্যাসের চুলা হতে অগ্নিকান্ডর ঘটনা ঘটে। ক্ষয়ক্ষতি প্রায় তিন/৫ লাখ টাকা বলে তাৎক্ষনিক যানাযায়। অল্পের জন্য রক্ষা পেল কাপ্তাই নতুনবাজারের পাঁচ শতাধীক দোকান ও ঘর। জানাযায় গতকাল (রোববার) বেলা ১১টার দিকে কাপ্তাই নতুন বাজারের খোকন চৗধুরীর বসবাসরত ছাত্রদের নিকট ভাড়া দেওয়া ম্যাস হতে গ্যাসের চুলা হতে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। এতে করে ৩য় তলা ও নুর কবির এর দ্বিতীয় তলা আগুন লেগে সম্পুণ পুরে যায়। আগুন লাগার সাথে সাথে কাপ্তাই ফায়ার সার্ভিস ও নৌ বাহিনী ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিভাতে সাহায্যে করে। এলাকার লোকজন বলেন,নৌ বাহিনী ফায়ার সার্ভিস না হলে সর্ম্পুর্ণ বাজার পুড়ে ছাই হয়ে যেত। আগুন লাগার সাথে স্থানীয় লোকজন,নতুন বাজার সমিতি, ইউপি চেয়ারম্যান,বিজিবির লোকজন ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণ আনে। জানাযায় আগুন নিভাতে গিয়ে ইলিয়াছ নামের এক ছাত্র আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে ম্যাসে ভাড়া থাকা ছাত্রদের বইপত্র,ল্যাপটপ,প্রয়োজনীয় জিনিসপত্র এবং ঘরের মালিকদের আসবাবপত্র,ফ্রিরিজ সম্পুর্ণ পুড়ে যায়। কাপ্তাই ১৯ বিজিবির পক্ষ হতে ক্ষতিগ্রস্থদের এক সপ্তাহ খাওয়া দেওয়ার কথা জানান। কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌঃ আব্দুল লতিফ বলেন,১৭ এপ্রিল কাপ্তাই নতুন বাজার কেপিএম টিলায় অগ্নিকান্ডে ৩৩টি ঘর পুরে যেতে না যেতেই আবার নতুন বাজার আগুন লাগল । তাই আগুন থেকে আমাদের সকলের সাবধান থাকতে হবে।
পানিতে পড়ে যুবকের মৃত্যু
কাপ্তাই প্রজেক্ট ব্রিকফিল্ড নামক এলাকায় পানি আনতে গিয়ে এক যুবকের মৃত্যুর ঘটনা গটে। যানযায় গতকাল রোরবার সকাল ৭টায় মিলন্দ মালির প্রতিবন্দী ছেলে কার্তিক মালি(২৫) নিজ এলাকায় নদীতে পানি আনতে গিয়ে নদীতে পড়ে মারা যায়। সুত্রে জানাযায় প্রথম একবার পানি বাসায় রেখে আবার নদীতে গেলে দ্বীতিয়বার আর ফিরে আসেনি। পরিবারের লোকজন খোঁজ নিয়ে দেখে পানিতে ভাঁসা অবস্থায়। পারিবারিক সুত্রে যানাযায়। যুবটির মৃগী রোগ ছিল। তাই পানিতে পড়ে গেলে আর উঠতে পাড়েনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ