Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মঠবাড়িয়ায় তীব্র লোডশেডিং

| প্রকাশের সময় : ২৯ মে, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় নিত্য প্রয়োজনীয় পন্যের অগ্নি মূল্য, জ্যৈষ্ঠের প্রচন্ড তাপদাহ এবং ভয়াবহ লোড শেডিংয়ে শুরু হলো রহমত, নাজাত ও মাগফিরাতের মাস পবিত্র রমজান। ধর্ম প্রান মুসলমানদের মধ্যে বিরাজ করছে উদ্বেগ ও উৎকন্ঠা।
প্রতিবছরের ন্যায় এবছরও রমজানের শুরুতে চালসহ নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য লাফিয়ে-লাফিয়ে বৃদ্ধি পেতে শুরু করেছে। মঠবাড়িয়া পৌর শহরসহ উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে পণ্য মূল্য বৃদ্ধির প্রমান পাওয়া গেছে। কেজি প্রতি চিনি ৫/৭ টাকা, ছোলা ৫ টাকা, মুড়ি ২০/৩০ টাকা, চিড়া ৫/১০ টাকা, বেসন ২০ টাকা, মুগ ডাল ২০ টাকা, পিয়াজ ৫ টাকা, রসুন ২০ টাকা, সরিষার তৈল ২০ টাকা, লবন ৫ টাকা, ব্রয়লার মুরগি ১০/২০ টাকা, গরুর মাংশ ২০/৩০ টাকা, খেসারি ডাল ১০ টাকা, আদা ১০/২০ টাকা, কিসমিস ৫/৬ শত টাকা, চাল ১৪/১৫ টাকা ও জিরা মন প্রতি বেড়েছে ৫০ টাকা। এছাড়া মাছ ও মৌসুমি শাক-সবজি ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে।
এ বিষয়ে মিরুখালী বাজারের ব্যাবসায়ি মোঃ মামুন মিয়া জানান, মোকামে মূল্য বুদ্ধি পেয়ছে। তাই তাদেরও বেশী দামে বিক্র করতে হচ্ছে। রমজান শুরু হলে আরেক দফা মূল্য বৃদ্ধি পাবে বলে তিনি জানান।নজির বিহীন ভ্যাপসা গরমে স্বস্তি নাই কোথাও। ঘর-বাহির সর্বত্রই যেন আগুনের হল্কা তাড়া করছে। বেলা যত বাড়ে তাপদাহও তত বাড়তে থাকে। দুপুর হলেই পৌর শহরসহ হাট-বাজারের রাস্তা-ঘাট ফাঁকা হয়ে যায়। তীব্র তাপদাহের কারনে রমজান মাসে বাজারে আখের রস, তরমুজ, শসা ও ডাবের পানির মূল্য বাড়ার আশংকা করছেন রোজাদাররা।
গরমের সাথে সমান তালে বিদ্যুৎ বিভ্রাট চলায় রোজাদাররা রয়েছে আতংকে। রমজানের প্রথম তারাবীহ নামাজ এবং সেহেরীর সময় বিদ্যুৎ ছিলনা। লোড শেডিংয়ের কোন নিয়ম কানুন নাই। সারাদিনে ২ ঘন্টাও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যায়না। দিনের পর রাতেও ঘন্টার পর ঘন্টা লোড শেডিং চলায় ঘুমহীন রাত কাটে মানুষের। সারা দিন রোজা পালন শেষে ইফতার ও তারাবীহ নামাজের সময় বিদ্যুৎ বিভ্রাট রোজাদারদের উপর নেমে আসে সীমাহীন দুর্ভোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ