Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে মাহে রমজানের প্রথম তারাবিহ নামাযে মসজিদে উপচেপড়া ভিড়

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাহে রমজানের আগের দিন গতকাল (শনিবার) এশার নামাজের সাথে প্রথম তারাবিহ নামাযে বার আউলিয়ার পুণ্যভূমি খ্যাত বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে মসজিদে মসজিদে মুসল্লিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। রমজান মাসের চাঁদ দেখে অনেক ধর্মপ্রাণ মানুষ আলহামদুলিল্লাহ বলে শোকরিয়া আদায় করেন এবং মাহে রমজানকে স্বাগত জানান। এ পবিত্র মাসে মহান আল্লাহর রহমত কামনায় তারাবিহ নামাযে সর্বস্তরের মুসল্লিরা বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে শরিক হন। মসজিদে মসজিদে তরুণ কিশোর যুবকসহ শিশু-কিশোরদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর অনেক মসজিদে অতিরিক্ত মুসল্লির সমাগমের সুবিধার জন্য প্যান্ডেল টাঙিয়ে নামাজের সুব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন মসজিদে মহিলা মুসল্লিদের জন্য পৃথক জামাতে নামাযের বন্দোবস্ত করা হয়েছে। নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ, চকবাজার অলিখাঁ মসজিদ, বায়তুশ শরফ মসজিদ, মেহেদীবাগ সিডিএ মসজিদ, নিউমার্কেট জামে মসজিদ, গরীবুল্লাহ শাহ দরগাহ মসজিদ, শাহ আমানত দরগাহ মসজিদ, এনায়েত বাজার শাহী জামে মসজিদ, পাঁচলাইশ মক্কী মসজিদ, চশমা হিল জামে মসজিদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ জামে মসজিদ, আগ্রবাদ সিডিএ জামে মসজিদ, এম এ আজিজ স্টেডিয়াম মসজিদ, চবি জামে মসজিদসহ নগরীর ৪১ ওয়ার্ডের বিভিন্ন মসজিদে মুসল্লিদের উপচেপড়া ভিড় ছিল।
এদিকে প্রচন্ড ভ্যাপসা গরমের মধ্যে অনেক এলাকায় মসজিদে বিদ্যুৎ না থাকায় মুসল্লিরা খুব কষ্টে তারাবিহ নামাজ আদায় করেন। নামাজ শেষে মুসল্লিরা আল্লাহর রহমত কামনায় মোনাজাত করেন। মসজিদগুলোর সামনে জায়নামায, টুপি, আতর, ধর্মীয় বই-পুস্তক ইত্যাদি বিকিকিনি জমে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ