Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগের দুই গ্রুপে পাল্টাপাল্টি সমাবেশ

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

ঝিনাইদহ ও হরিণাকুন্ডু উপজেলায় ১৪৪ ধারা জারি

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহের সদর উপজেলার মাওলানাবাদ হাইস্কুল মাঠ ও হরিনাকুন্ডু জেলা পরিষদ অডিটোরিয়ামে আওয়ামী লীগের দু’গ্রুপের সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।
গতকাল সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই আদেশ বলবৎ ছিল। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ। ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, শনিবার বিকেল ৪টায় ঝিনাইদহ সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে পদ্মাকর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বিকাশ বিশ্বাস বর্ধিত সভার আহŸান করেন। একই সময় ও স্থানে ওই ইউনিয়নের যুবলীগের আহŸায়ক ফারুক আহম্মেদ বর্ধিত সভার ডাক দেয়।
তিনি আরো জানান, একই স্থান ও সময়ে দু-পক্ষের বর্ধিত সভা আহŸান করার কারনে চরম উত্তেজনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ১৪৪ ধারা জারিসহ ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অপরদিকে হরিণাকুÐু জেলা পরিষদের অডিটোরিয়ামে স্থানীয় আওয়ামী লীগ নেতা মসিউর জোয়ারদার ও টানু মল্লিক এক সময়ে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেয়। এতে সংঘর্ষের আশংকা দেখা দিলে সেখানেও হরণিাকুন্ডু উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারী করে। খবরের সত্যতা স্বীকার করে হরিণাকুÐু উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন জানান, উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক মসিউর রহমান জোয়ার্দ্দার ও যুগ্ম-আহŸায়ক সাজেদুর রহমান টানু মল্লিক শনিবার সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে কর্মী সভার আয়োজন করে।
একই স্থানে দু’পক্ষের কর্মী সভার আয়োজন করায় সমাবেশস্থলে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। হরিণাকুÐু থানার ওসি এসএম শওকত আলী জানান, সমাবেশস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওসি জানান, আ’লীগের মসিউর জোয়ারদার গ্রæপের সমাবেশ হচ্ছে গোপিনাথপুর গ্রামে ও টানু মল্লিক গ্রæপের সমাবেশ হচ্ছে পৌরসভার বাইরে কুলকবাড়িয়া বাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ