Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদপুরে ৮ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুর শহরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ও ৩ টি আংশিক পুড়ে গেছে। গত শুক্রবার রাত ১১টায় ওই বাজারের ট্রাঙ্ক পট্টিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। 

বাজারের ব্যবসায়ী আসলাম তালুকদার জানান, ওই পট্টির জাহাঙ্গীর স্টোর থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে পাশ্বর্তী দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ইউসুফ খানের খান বস্ত্র বিতান, নিউ আল-ইমরান পাঞ্জাবী ঘর, সুতাঘর, কাদিরের পাঞ্জাাবির দোকান সম্পূর্ন পুড়ে যায়। ফায়ার সার্ভিস পুরাণবাজার ও নতুন বাজারের ৩ ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এরই মধ্যে বিসমিল্লাহ পেপার হাউজ, মোল্লা ম্যানশনের আল-আরাফাহ ট্রেইলার্স এবং থান কাপড়ের দোকানের অধিকাংশ পুড়ে যায়।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ইউসুফ খান বলেন, প্রতিদিনের মতো ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাসায় চলে যান। খবর পেয়ে আমরা এসে দেখতে পাই সব পুড়ে গেছে। তবে এতে আমাদের প্রায় ১ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিস পুরাণ বাজার স্টেশনের স্টেশন অফিসার মামীমুল ইসলাম জানান, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করি। দোকানগুলো পাশাপাশি হওয়ার কারণে খুব দ্রæত আগুন ছড়িয়ে পড়ে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি।
এদিকে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠান গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পরিদর্শন করেছেন চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ। পৌরসভার পক্ষ থেকে প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সহায়তা করা হবে বলে মেয়র ব্যবসায়ীদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ