Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী পিটিআই’র বিক্ষোভ ও ক্লাস বর্জন

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণকেন্দ্রের (পিটিআই) সহকারী সুপারের অনিয়মের প্রতিবাদে গতকাল সকালে বিক্ষোভ এবং ক্লাস বর্জন করেছে শিক্ষকরা। আন্দোলনরত শিক্ষকরা জানান, সহকারী সুপার সেফালি বানু প্রশিক্ষণের নামে ব্যাপক অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েছেন। এরই প্রতিবাদ করলেই শিক্ষকদের সঙ্গে তিনি নানাভাবে দুর্ব্যবহার করেন। শিক্ষকদের সঙ্গে অব্যাহত বিরুপ আচরণের কারণে ক্ষুব্ধ হয়ে তারা গতকাল সকাল থেকে ক্লাস বর্জন করে পিটিআই-এর সামনে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এসময় তারা মাথায় কাপড় বেধে সহকারী সুপার সেফালী বানুর অপসারণ ও বদলি চাই বলে শ্লোগান দিতে থাকেন। শিক্ষকরা জানিয়েছেন তাদের দাবি পুরন না হওয়া পর্যন্ত আন্দোলন ও ক্লাস বর্জন কর্মসুচি চালিয়ে যাবেন। 

শিক্ষকরা অভিযোগ করে বলেন, গত জানুয়ারি থেকে ২৩০ জন শিক্ষক পিটিআইয়ে প্রশিক্ষণ নিচ্ছেন। মোট এক বছরের এই প্রশিক্ষণের শুরু থেকেই সহকারী সুপার সেফালি বানু নানাভাবে অনিয়ম করে আসছেন। তিনি প্রশিক্ষণার্থীদের সাথে অশালীন ভাষায় কথা বলেন, প্রতিবাদ করলেই যখন তখন পরীক্ষায় অকৃর্তকার্য করাবেন বলে ভয়ভীতি দেখান, শ্রেণী কক্ষে পাঠদানের সময় অপ্রাসাঙ্গিক কথা বলেন ও সময় ক্ষেপণ করেন। ফলে কাঙ্খিত শিক্ষা অর্জন থেকে বঞ্চিত হন প্রশিক্ষণার্থীরা। পুরুষ হোস্টেলে মনিটরিং-এর নামে প্রশিক্ষণার্থীদের হয়রানি করেন নারী প্রশিক্ষণথীদের দিয়ে তিনি বাধ্যতামূলক বাথরুম পরিষ্কার করান। ইউনিফর্ম পর্যবেক্ষণের নামে নারী প্রশিক্ষণার্থীদের লাঞ্চিত করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ