Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীপুরে ট্রেনের নিচে বাবা-মেয়ের আত্মহত্যা প্রধান আসামি ফারুক গ্রেফতার

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গত ২৯ এপ্রিল বিচার না পেয়ে চলন্ত ট্রেনের নিচে বাবা-মেয়ের আত্মহত্যার ঘটনায় পলাতক প্রধান আসামী ফারুক আহমেদকে (৩০) র‌্যাব-১ গ্রেফতার করেছে। ২৭ মে শনিবার সকালে ঢাকার সাভারের জাহাঙ্গীরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।। র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মহিউল ইসলাম ফারুককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতারকৃত ব্যক্তি অভিযুক্ত ফারুক কি না তা নিশ্চিত হওয়ার জন্য মামলার বাদী হালিমাকে তার বাড়ী থেকে র‌্যাবের কার্যালয়ে নিয়ে যায় এবং সন্ধ্যায় র‌্যাবের দায়িত্বে হালিমার বাড়ীতে ফেরত দিয়ে যায়। গ্রেফতারকৃত ফারুক আহমেদ (৩০) শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের কর্ণপুর গ্রামের মোঃ ফজলুল হকের ছেলে। গ্রেফতারকৃত ফারুক কর্তৃক ধর্ষনের চেষ্টার অভিযোগে স্থানীয় থানা থেকে বিচার না পেয়ে ট্রেনের নীচে ঝাঁপ দিয়ে বাবা-মেয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানা পুলিশ আত্মহত্যা প্ররোচনা মামলা নেয়। এ পর্যন্ত তিনজন গ্রেপ্তার হয়েছে। 

র‌্যাব-১-এর উপ-পরিচালক মোঃ মহিউল ইসলাম জানান, ২৯ এপ্রিল ঘটনার পর ফারুক গাজীপুরের কাপাসিয়া উপজেলায় পালিয়ে যায়। পরে খবর পেয়ে কাপাসিয়ায় র‌্যাব-১ সদস্যরা অভিযান চালালে টের পেয়ে সে আটরশি পীরের মাজারে অবস্থান নেয়। সেখান থেকে পীরের সাথে পরিচয় ও সখ্যতা হলে তার সাথে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশে ইসলামনগর এলাকায় চলে যায়। সেখানে সে নির্মাণ কাজের সহকারী (মিস্ত্রি) হিসেবে কাজ নেয়। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ৮টার দিকে ইসলামনগর এলাকায় অভিযান চালিয়ে ফারুককে আটক করা হয়। তবে র‌্যাব-১ শনিবার সকাল পৌনে ৮টায় গ্রেফতার করেছে বলে জানান।
মামলার তদন্তকারী কর্মকর্তা কমলাপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আলী আকবর জানান, অন্য দুইজনের মধ্যে শুক্রবার ভোর রাতে নেত্রকোনা জেলার দূর্গাপুর উপজেলার ঝাঝড় গ্রাম থেকে ঐ মামলার তিন নম্বর আসামি বোরহান উদ্দিন (৩৫) এবং ২৯ এপ্রিল শ্রীপুর থেকে ৭ নম্বর আসামি শ্রীপুরের গোসিঙ্গা ইউপি’র এক নম্বর ওয়ার্ডের সদস্য মোঃ আবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা দুইজনই গ্রেপ্তারের পর কারাগারে রয়েছে।
কমলাপুর রেলওয়ে থানার ওসি মোঃ ইয়াসিন ফারুক মজুমদার জানান, গ্রেপ্তারকৃত স্থানীয় গোসিংগা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের মেম্বার আবুল হোসেনসহ অন্যদের কাছে বসত ঘরের জায়গা দখলের চেষ্টা এবং স্থানীয় কর্নপুর সিটপাড়া গ্রামের মো. হযরত আলী ও তার পালিত কন্যা আয়েশা আক্তারকে (১০) যৌন নির্যাতন নির্যাতন, গরু চুরি ও মারধরের সুবিচার না পাওয়ায় ২৯এপ্রিল (শনিবার) সকালে গাজীপুরের শ্রীপুরে দেওয়ানগঞ্জগামী চলন্ত তিস্তা এক্সপ্রেস ট্রেনের নীচে আত্মহত্যা করেন। পরদিন নিহতের স্ত্রী হালিমা বেগম ওই তিনজনসহ সাত জনের বিরুদ্ধে কমলাপুর থানায় মামলা করেন এবং গরু চুরির ঘটনার প্রায় দেড় মাস পড়ে শ্রীপুর থানায় পৃথক একটি মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ