Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার চালাচ্ছে কে প্রশ্ন মির্জা ফখরুলের

| প্রকাশের সময় : ২৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার আসলে চালাচ্ছে কে? রাজনৈতিক নেতারা, আওয়ামী লীগের লোকেরা নাকি গোয়েন্দা বাহিনী লোকেরা। এটা আজকে জাতির কাছে বড় প্রশ্ন। এই প্রশ্নের উত্তর অবশ্যই এই সরকারের দেওয়া উচিৎ, ওবায়দুল কাদের সাহেবের দেওয়া উচিৎ। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে’ বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশের ‘নিষ্ফল তল্লাশি’ অভিযানের পরিপ্রেক্ষিতে বর্তমান সরকারকে কারা চালাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। গত ২০ মে ওই অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী গোয়েন্দা তথ্য পেয়েই গিয়েছিল বলে পরদিন এক অনুষ্ঠানে বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, তিনি বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশির পর পুলিশ কর্মকর্তারা বের হয়ে সাংবাদিকদের সামনে বললেন যে, তল্লাশির প্রাপ্তি হচ্ছে শূন্য ওইখানেই প্রশ্নটা। তাহলে তারা কারা, তারা কোন গোয়েন্দা- যারা সরকারকে বিভ্রান্ত করছেন, পুলিশকে বিভ্রান্ত করছেন। ‘নিষ্ফল’ ওই তল্লাশির পর সরকার কি ব্যবস্থা নিয়েছে তারও ব্যাখ্যা দাবি করেন বিএনপি মহাসচিব।
তিনি বলেন, যে তথ্যের ভিত্তিতে দেশের জনপ্রিয় নেতা, তিনবারের প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপোষহীন নেত্রীর কার্যালয়ে একটা হীন অভিযোগ নিয়ে তল্লাশি চালানো হয়, সেই অভিযোগ যখন মিথ্যা প্রমাণিত হয়, তখন এই সরকার কী ব্যবস্থা নিয়েছে, জনগণ তা জানতে চায়। আসলে জনগণকে জানানোর তারা প্রয়োজন বোধ করে না। তাদের জবাবদিহিতার প্রয়োজনীয়তা নেই। তাদের জন্মই হয়েছে বেআইনিভাবে, তারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয় নাই। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল।
মির্জা ফখরুল বলেন, ‘ভিশন ২০৩০’ ঘোষণার পর থেকে সরকার বিএনপি ফোবিয়ায় আক্রান্ত হয়ে তাদের নেতাকর্মীদের  বেআইনি গ্রেপ্তার’ অভিযান শুরু করেছে।‘ভিশন ২০৩০’ দেওয়ার পরেই আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। আপনারা নিশ্চয় লক্ষ্য করেছেন, তারপর থেকেই আওয়ামী লীগের নেতানেত্রীরা এমন এমন কথা-বার্তা বলছেন, অনেকে সন্দেহ করছে তারা আদৌও সুস্থ আছে কিনা। সরকার বিএনপি ফোবিয়াতে ভুগতে শুরু হতে করেছে। যে কারণে আবার নতুন করে বেআইনি গ্রেপ্তার অভিযান শুরু করেছে। বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আমি আসার আগেই মৎস ভবনের কাছে আমাদের আটজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিদিন আমাদের নয়া পল্টনের অফিসের সামনে থেকে ৪/৫ জনকে তারা ধরে নিয়ে চলে যায়। এটা কোন গণতন্ত্র, কোন দেশে আমরা বাস করছি।
সরকারের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসনকে কব্জা করার অভিযোগ এনে মিডিয়াকে কব্জা করার জন্য বিভিন্নভাবে বিভিন্ন আইন তৈরি ও বিচার বিভাগকে কব্জা করার চেষ্টার অভিযোগ আনেন মির্জা ফখরুল। তিনি আরও বলেন, সরকার উন্নয়নের নামে ভুল পরিসংখ্যান দিচ্ছে। জনগণকে বোকা বানানোর জন্য সরকার উন্নয়নের বিভিন্ন পরিসংখ্যানের ভুল ব্যাখ্যা ও ভুলভাবে উপস্থাপন করছে। রেমিট্যান্স কমে গেছে, প্রায় ২২ পার্সেন্টের নিচে নেমে এসেছে। রপ্তানি আয় কমে যাচ্ছে, বিনিয়োগ নাই, মানুষ চাকরি পায় না, গ্রামের কৃষকরা ধানের দাম পাচ্ছে না। আর মোটা চালের দাম ৫০ টাকায় উঠে গেছে। কাল (আজ) থেকে রোজা, প্রতিটি জিনিষের দাম বাড়তে শুরু করেছে। অর্থনৈতিক উন্নয়ন সব মনে হচ্ছে এখনই সিঙ্গাপুর হয়ে যাচ্ছে। সরকারকে নির্বাচনের মাধ্যমে সরানো বিএনপির দায়িত্ব মন্তব্য করে মির্জা ফখরুল নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন দেওয়ার জন্য ক্ষমতাসীনদের বাধ্য করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান। যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় আলোচনায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কেন্দ্রীয় নেতা মোরতাজুল করিম, এসএম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম মজনু, শফিকুল ইসলাম মিল্টন, মোস্তফা কামাল রিয়াদ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৮ মে, ২০১৭, ৮:৪৬ এএম says : 0
    মুক্তিযোদ্ধা ফকরুল সাহেব একজন বিজ্ঞ রাজনীতিবিদ বিএনপি নেতা, তিনি এখানে এএল নেতা কাদের সাহেবের প্রতি যে প্রশ্ন করেছেন এটা সঠিক ভাবেই করেছেন। আমি চাই মুক্তিযোদ্ধা কাদের সাহেব এএল নেতা এর সঠিক জবাব দিবেন। এখানে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার আসলে চালাচ্ছে কে? রাজনৈতিক নেতারা, আওয়ামী লীগের লোকেরা নাকি গোয়েন্দা বাহিনী লোকেরা। এটা আজকে জাতির কাছে বড় প্রশ্ন। এখানে বিজ্ঞ নেতা কথাটা কি সঠিক ভাবে বলতে পেরেছেন??? .............................. আল্লাহ্‌ আমাদের দেশের সরকারি কর্মকর্তা ও কর্মচারিদেরকে সরকারের পক্ষে কাজ করার শক্তি দান করেন। আমীন
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুস সালাম গোফার ২৮ মে, ২০১৭, ৯:২৫ এএম says : 0
    সু-শাসন আর সু-গণতন্ত্র দুটি আজ আমাদের জন্য অপরিহার্য। আজ সেটিই বড় প্র্যোজন।
    Total Reply(0) Reply
  • আবদুল কাদের ২৮ মে, ২০১৭, ৯:৩০ এএম says : 0
    আই এন বি বিডি নিউজ মিডিয়া স্পেন আমার আসলেই দেখেছি ,বতমান ভোট বিহীন সরকার সব জায়গা লোট পাটের রাজনৈতিক কম কানডো চলিয়ে যাচ্ছে.আমি বাংলাদেশের একজন নাগরিক হিসেবে তার পথিবাদ জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ