Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়রায় বনদস্যু সহযোগীর অত্যাচারে অতিষ্ঠ জেলেরা

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার কয়রা উপজেলার ৪নং কয়রা সরকারি পুকুর পাড় গ্রামের আব্দুল ওহাব মিস্ত্রির ছেলে ডাকাত নুর হোসেনের অত্যাচার অতিষ্ঠ এলাকার জেলেরা। সুন্দরবনের গহীন জঙ্গলের অবস্থানরত বড় বড় ডাকাত দলের সাথে সখ্যতা তৈরী করে জেলে-বাওয়ালীদের নিকট থেকে টাকা আদায় করে দেয়ার চুক্তি করে নূর হোসেন। গত বুধবার খুলনা জেলা পুলিশ সুপারের নিকট এব্যাপারে লিখিত অভিযোগ করেছে ক্ষতিগ্রস্তরা।
অভিযোগে উল্লেখ করা হয়, কোন জেলে সুন্দরবনে মাছ ধরতে গেলে নুর হোসেনের নিকট টাকা পরিশোধ করতে হয়। একই এলাকার স্থানীয় লুৎফর গাজী নামে অপর ব্যবসায়ীর ছেলে লতিফকেও নুর হোসেন সহযোগী হিসেবে কাজে লাগায়। লুৎফর গাজী ইতোপূর্বে একাধিকবার ডাকাতদলের সহযোগীতা করার কারনে গ্রেফতার হয়েছে। নুর হোসেনের এ গ্রæপটির কাজ হচ্ছে সুন্দরবনে জেলেরা গেলে তাদের নিকট থেকে কার্ড নিয়ে যেতে হয়। অন্যথায় তাদের আটকে মোটা অংকের মুক্তিপন আদায় করা হয়। বর্তমানে কয়রা উপজেলার শত শত ব্যবসায়ী নুর হোসেনের নির্যাতনে অতিষ্ট। ব্যবসায়ীরা এখন আর সুন্দরবনে নির্বিঘেœ ব্যবসা করতে পারছে না। নুর হোসেন আতঙ্কে জেলে বাওয়ালীরা দিশেহারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ