Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গর্ভবতী কল্পনাকে স্ত্রী হিসেবে অস্বীকার করছে এএসআই গিয়াস উদ্দিন

| প্রকাশের সময় : ২৭ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : মৌখিকভাবে বিয়ে করে ৬/৭ বছর ঘর সংসার করে এখন গর্ভবতী অবস্থায় ফাতেমা বেগম কল্পনাকে স্ত্রী’র মর্যাদা থেকে বঞ্চি করেছে গিয়াস উদ্দিন (৪০) নামে পুলিশের এক এএসআই। ফাতেমা বেগম কল্পনার বাড়ী ঢাকার কলাবাগান থানার ৫১/২ হাতিরপুল ভূতেরগলি মহল্লায়, তার পিতার নাম আলাউদ্দিন গাজী। বর্তমানে সে নরসিংদীর ভেলানগরে বসবাস করছে। পক্ষান্তরে এএসআই গিয়াস উদ্দিনের বাড়ী ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানার ছুনধারা গ্রামে, তার পিতার নাম আকবর আলী। সে বর্তমানে নরসিংদীর বেলাব থানায় কর্মরত রয়েছে।
ঘটনার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, এএসআই গিয়াস উদ্দিন ৬/৭ বছর পূর্বে কলাবাগান থানায় পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত ছিল। একই থানার কনস্টেবল মনিরের মাধ্যমে কলাবাগান থানার অফিসারদের দুপুর ও রাতের খাবার খাওয়ানোর কাজ করতে থাকাবস্থায় এএসআই গিয়াস উদ্দিন মোবাইল ফোনের মাধ্যমে কল্পনাকে বিয়ের প্রলোভন দেখায়। ফাতেমা তার প্রতি দুর্বল হয়ে পড়লে সে তার সাথের ৫/৬ জন লোকসহ হাতিপুর একটি বাসা ভাড়া করে। এরপর গিয়াস উদ্দিন ফাতেমাকে ফার্মগেটে নিয়ে একজন মৌলভী দিয়ে মৌখিকভাবে বিয়ে করে স্বামী-স্ত্রী হিসেবে সংসার করতে থাকে। এরপর নিউমার্কে, শাহাবাগ, রমনা থানায় চাকরীরত অবস্থায়ও গিয়াস উদ্দিন স্বামী-স্ত্রী হিসেবেই বিভিন্ন বাসায় ভাড়া থাকে। কলাবাগান থানায় চাকুরী রত অবস্থায় এএসআই পদে পদোন্নতির কথা বলে গিয়াস উদ্দিন কল্পনার নিকট টাকা দাবী করে। এই অবস্থায় স্বামীর পদোন্নতির জন্য কল্পনা ৪০ হাজার এবং আশা সমিতি রাজারবাগ শাখা থেকে ৩০ হাজার টাকাসহ নগদ ৭০ হাজার টাকা গিয়াস উদ্দিনের হাতে তুলে দেয়। গিয়াস উদ্দিন এসএসই পদোন্নতি নিয়ে নরসিংদীর বেলাব থানায় বদলী হয়ে কল্পনা নিয়ে নরসিংদী চলে আসে। সে নরসিংদী শহরের বানিয়াছলের মাসুম ওরফে সেলিমের বাসা ভাড়া দিয়ে কল্পনাকে সেখানে তুলে ঘর সংসার করতে থাকে। পরবর্তীতে ভেলানগর বাসস্ট্যান্ডের পিছনে কাঁচাবাজার সংলগ্ন টিনের বাসায় রুম ভাড়া করে কল্পনাকে সেখানে নিয়ে যায়। এরই মধ্যে কল্পনা গর্ভবতী হয়ে পড়লে সে তাদের বিয়ে রেজিস্ট্রি করার জন্য গিয়াস উদ্দিনকে চাপ দেয়। কল্পনা গর্ভবতী হয়ে গেছে জানতে পেরে গিয়াস উদ্দিন তার সাথে বিভিন্ন ধরনের নিষ্ঠুর আচরণ করতে থাকে। এরই মধ্যে কল্পনা বিয়ে রেজিস্ট্রি করার জন্য চাপ দিলে গিয়াস উদ্দিন তাকে স্ত্রী হিসেবে অস্বীকার করে এবং তাকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি দিতে থাকে। বেশী বাড়াবাড়ি করলে তাকে হত্যা করার হুমকি দেয়। এই অবস্থায় ৫ মাসের গর্ভবতী কল্পনা তার বিয়ের রেজিস্ট্রি এবং গর্ভের সন্তানের স্বীকৃতি দানের জন্য পুলিশ কর্মকর্তাদের দারে দারে ঘুরে বেড়াচ্ছে। স¤প্রতি কল্পনা, এএসআই গিয়াস উদ্দিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ প্রধানমন্ত্রীর বরাবর প্রেরণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ