Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় চালক ও সহযোগিসহ মুফতি নিখোঁজ

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : কুমিল্লায় মুফতি মাওলানা মোস্তাকুন্নবী ও তাঁর গাড়ির চালকসহ ৩ জন নিখোঁজের ঘটনা ঘটেছে। গত বুধবার গভীর রাতে জেলার সদর দক্ষিণ উপজেলা এলাকা থেকে তাঁরা নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার বিকালে সদর দক্ষিণ মডেল থানায় জিডি করা হয়েছে। সন্ধ্যায় শহরতলীর চম্পকনগর এলাকার একটি মাদরাসায় বাংলাদেশ জমিয়তে ওলামায়ে ইসলাম সংগঠনের নেতৃবৃন্দ তাঁদের সন্ধান দাবি করে সাংবাদিক সম্মেলন করেন। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ নিখোঁজদের অবস্থানের বিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি। তবে ওই মুফতিসহ ৩ জনকে অপহরণ করা হয়েছে নাকি আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে কেউ তাঁদের তুলে নিয়ে গেছে এ নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।
সাংবাদিক সম্মেলনে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুধন্যপুর মাদরাসার অধ্যক্ষ ও ল²ীপুর সদর উপজেলার তুমচর গ্রামের বাসিন্দা বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মাওলানা মোস্তাকুন্নবী বুধবার রাতে নোয়াখালীর বেগমগঞ্জ থেকে ওয়াজ মাহফিল শেষে তাঁর সহযোগী ছাত্র খায়রুল ইসলাম একটি প্রাইভেটকারে (ঢাকা মেট্রো-গ-১১-২০৭১) করে কুমিল্লার উদ্দেশ্যে রওয়ানা করেন। রাত সাড়ে ১২টার দিকে তাঁরা কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ারবাজার এলাকায় পৌঁছেন এবং ওই সময় পর্যন্ত তাঁদের সঙ্গে পরিবারের লোকজনের মোবাইল ফোনে কথা হয়েছিল। এরপর থেকে তাঁদের মোবাইল ফোন বন্ধ থাকায় পরিবারের লোকজন কোনো যোগাযোগ করতে পারেননি। বৃহস্পতিবার সকাল থেকে তাঁদের খোঁজাখুজি শুরু হয়। কিন্তু তাঁদের কোনো সন্ধান না পেয়ে বিকালে এ বিষয়ে মুফতি মাওলানা মোস্তাকুন্নবীর ঘনিষ্টজন হাজী শফিকুল ইসলাম সদর দক্ষিণ মডেল থানায় জিডি করেন। এদিকে মুফতি মাওলানা মোস্তাকুন্নবী, তাঁর ছাত্র খায়রুল ইসলাম ও প্রাইভেটকারের চালক মাছুদ নিখোঁজের ঘটনায় তাঁদের সন্ধান দাবি করে বাংলাদেশ জমিয়তে ওলামায়ে ইসলাম সংগঠনের নেতৃবৃন্দ সন্ধ্যায় শহরতলীর চম্পকনগর এলাকার মদিনাতুল উলুম মাদরাসায় সাংবাদিক সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের কুমিল্লা জেলা সভাপতি ও জেলা কওমী মাদরাসা সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হক, ঢাকার বড়কাটরা মাদরাসার মোহতামিম মাওলানা সাইফুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা মুস্তফা মাহমুদী, কেন্দ্রীয় কমিটি যুগ্ম মহাসচিব আল্লামা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, জেলা সদস্য সচিব সুলতান আহমাদ জাফরী, মহানগর যুগ্ম আহবায়ক মাওলানা মাহমুদুল হাছান জেহাদী, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি হাফেজ মাওলানা নুরুল হক সিরাজী, সুধন্যপুর মাদরাসার সচিব মাওলানা মাজহারুল ইসলাম প্রমুখ। তবে ওই মুফতিসহ ৩জনকে অপহরণ করা হয়েছে না-কি আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে কেউ তাঁদের তুলে নিয়ে গেছে এ নিয়ে সংগঠনের নেতৃবৃন্দ উৎকণ্ঠায় রয়েছেন। তাঁরা অবিলম্বে নিখোঁজদের সন্ধানের জন্য আইনপ্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপের দাবি জানান। এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম জানান, নিখোঁজদের খুঁজে বের করার জন্য আমাদের চেষ্টা অব্যাহত আছে।



 

Show all comments
  • এ কে মোক্তার ২৬ মে, ২০১৭, ১০:৩৭ এএম says : 0
    খুজে বের করতেই হবে পুলিশকে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ