Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বাজার মনিটরিং শুরু : প্রথম দিনে ১০ ব্যবসায়ীকে জরিমানা

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাহে রমজানে পণ্যমূল্য স্থিতিশীল রাখতে চট্টগ্রামে বাজার মনিটরিং শুরু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) প্রথম দিনে নগরীর পাহাড়তলী ও চকবাজারে জেলা প্রশাসনের মনিটরিং টিম বিভিন্ন অপরাধে ১০ ব্যবসায়ীকে ২৩ হাজার টাকা জরিমান করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট শঙ্কর কুমার বিশ্বাস ও মোঃ তৌহিদুল বাজার মনিটরিং কার্যক্রম চালান।
শঙ্কর কুমার বিশ্বাস চকবাজারে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক দাম রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২ টি গোশতের দোকানকে ২ হাজার টাকা করে, ১ টি মুরগীর দোকানকে ১ হাজার টাকা অর্থদন্ড দেন। এছাড়া মিষ্টিমুখ দোকানে অস্বাস্থ্যকর পরিবেশের কারণে মালিক আনোয়ার হোসেনকে ২ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। পাটের বস্তার পরিবর্তে পলিথিন জাত মোড়ক ব্যবহার করায় ৫ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।
পাহাড়তলী বাজারে পরিচালিত বাজার মনিটরিং কার্যক্রমে মোঃ তৌহিদুল ইসলামও বিভিন্ন অপরাধে অর্থদন্ড দেন। পাহাড়তলী বাজার দোকান মালিক সমিতির আহŸায়ক সাবের আহমেদ ও ক্যাব প্রতিনিধি হারুন তার সাথে ছিলেন। নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং ভেজাল পণ্য ও ভেজালে খাবার সামগ্রী নিয়ন্ত্রণে জেলা প্রশাসন কর্তৃক বাজার মনিটরিং টিম তাদের কার্যক্রম অব্যাহত রাখবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ