Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাওয়া স্কুলের ছাদে বাগান উদ্বোধন করলেন চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্কুলের ছাদে বাগান। নগরীর মহিলা সমিতি স্কুল ও কলেজে (বাওয়া) ছাদে ফলজ গাছের চারা রোপন করে ‘ছাদ বাগান’ কর্মসূচির উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় চসিক এ ছাদ বাগান কর্মসূচী বাস্তবায়ন করেছে। এ উপলক্ষে বাওয়া স্কুল ও কলেজ মিলনায়তনে সুধি সমাবেশে প্রধান অতিথি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এ বাগান উদ্বোধনের মধ্য দিয়ে ছাদ বাগান কর্মসূচী শুরু হলো। নগরীর ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাদে বাগান করা হবে। বিষমুক্ত টাটকা ফল ও সবজি ছাদ বাগানের মাধ্যমে গ্রহণ করা যাবে। তিনি ছাদ বাগান কর্মসূচিতে শরিক হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, ফলজ, বনজ ও ঔষধি গাছের বাগান করার মধ্য দিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা, বন্যা, সাইক্লোন ও ভুমিকম্প এবং বায়ু দূষণের প্রভাব থেকে জীবন ও সম্পদ রক্ষা করা সম্ভব হবে।
স্থানীয় কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাওয়া স্কুল এন্ড কলেজ পরিচালনা পরিষদের সদস্য জামসেদুল আলম চৌধুরী, কাউন্সিলর জহুরুল আলম জসিম, অধ্যক্ষ আনোয়ারা বেগম, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, তিলোত্তমা চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সাহেলা আবেদিন, উপদেষ্টা আমিনুল হক বাবু, প্রকল্প পরিচালক আলী মর্তুজা, প্রকল্প ব্যবস্থাপক আশিকুল ইসলাম চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন চসিক জনসংযোগ কর্মকর্তা মোঃ আবদুর রহিম। সুধি সমাবেশে মেয়র শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দেন। পরে তিনি ছাদ বাগান পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ