Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেনাপোলে বিজিবি ও বিএসএফ’র রিজিয়ন কমান্ডার পর্যায়ের প্রশিক্ষন কর্মশালা

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : সীমান্ত দিয়ে মাদক, অস্ত্র ও নারী শিশু পাচার প্রতিরোধে গতকাল বৃহস্প্রতিবার সকালে বিজিবি ও বিএসএফ’র দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার পর্যায়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বেনাপোল বিজিবি হেড কোয়ার্টারে অনুষ্ঠিত এই কর্মশালায় বিজিবির ৪০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃতৃ¦ দেন দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম, পিএসসি ও বিএসএফ’র পক্ষে ৪০ সদেস্যর নেতৃত্ব দেন ভারতের সাউথ বেংগল ফ্রন্টের রিজিয়ন কমান্ডার ইনসপেক্টের জেনারেল এসআর আনজানিউ লিউ। কর্মশালায় কাস্টমস, পুলিশ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদফতর, কর্মকর্তরাও অংশগ্রহণ করেন। কর্মশালায় কিভাবে উভয় বাহিনীর পক্ষে সীমান্ত পথে মাদক , অস্ত্র ও নারী শিশু পাচার প্রতিরোধ করা যায় সে বিষয়ে প্রশিক্ষন ও কৌশল প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিএসএফ’র ডিআইজি মৃদুল সেনওয়ার, ডিআইজি আরপিএস জেসওয়াল, ৬৪ বিজিবির কমান্ডিং অফিসার মনোরঞ্জন সাহা ও বিজিবির পক্ষে খুলনা সেক্টর কমান্ডার কর্নেল আনিছুল হক, কুস্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল মাসুদ. ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল ইসলাম, ২১ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল তারেক আহমেদ, আরআইবির অধিনায়ক, লে. কর্নেল খবির উদ্দিন, ও মেজর নজুরল ইসলাম উপস্থিত ছিলেন। এরআগে বিএসএফ’র প্রতিনিধি দলকে বেনাপোল চেকপোস্ট নোমান্সল্যান্ডে ফুল দিয়ে শুভেচ্ছা সহ গার্ড অব অনার জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ