Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

বিভিন্ন গ্রামে পল্লীবিদ্যুতের লাইন স্থাপনে শিকার হতে হচ্ছে চাঁদাবাজির
যশোর ব্যুরো : গতকাল বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ঠিকাদার কল্যাণ সমিতি যশোরের কর্মকর্তারা অভিযোগ করেছেন যে, পল্লী বিদ্যুতের লাইন স্থাপনে খুলনা অঞ্চলের বিভিন্ন গ্রামে চাঁদাবাজির শিকার হচ্ছেন ঠিকাদাররা। চাহিদামতো চাঁদার টাকা না দিলে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মারপিট করা হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।
লিখিত বক্তব্যে সংগঠনের আহŸায়ক এমএ ওয়াদুদ বলেন, ‘গত ২২ মে মণিরামপুর উপজেলার খানপুর এলাকায় নিলয় ট্রেডিংয়ের কর্মীরা বিদ্যুৎ লাইন স¤প্রসারণের কাজ করছিলেন। তখন স্থানীয় সন্ত্রাসীরা নকশা অনুযায়ী কাজে বাধা দেয়। তারা এক কর্মীর হাত ভেঙে দেয়। মারপিটের শিকার হন প্রতিষ্ঠানের কর্মী তুহিন বিশ্বাস।›
তিনি বলেন, ‘এর আগে গত ১০ মে মাগুরা জেলার পারপলিতা গ্রামে লাইনের কাজ করতে গিয়ে মারপিটের শিকার হন মেসার্স মির্জা আবু বকরের কর্মীরা। তাদের কাছে মোটা টাকা চাঁদা দাবি করা হয়। কিন্তু চাঁদা দিতে অস্বীকার করায় কর্মীদের উপর দা, চাপাতি, রড নিয়ে হামলা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় মাগুরা সদর থানায় মামলা করা হয়। ওইসব স্থানে কাজ বন্ধ রয়েছে। এভাবে চলতে থাকলে আমরা খুলনা বিভাগের সব ঠিকাদার কাজ বন্ধ করে দিতে বাধ্য হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ