Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রিহ্যাবের সদস্য পদ ছাড়া কোন ডেভেলপার প্রতিষ্ঠান রিয়েল

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

এস্টেট ব্যবসা করতে পারবেন না -বাণিজ্য মন্ত্রণালয়
অর্থনৈতিক রিপোর্টার : রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সদস্য পদ ছাড়া কোন ডেভেলপার প্রতিষ্ঠান রিয়েল এস্টেট ব্যবসা করতে পারবেন না। বাণিজ্য মন্ত্রণালয় এক পরিপত্রের মাধ্যমে এ সিদ্ধান্ত নিয়েছে। গত ২ মে যারিকৃত এই পরিপত্রের স্মারক নং-বাম/টিও-২/এ-৩/৯২ (অংশ-৩)/১২৩।
বাণিজ্য মন্ত্রনালয় পরিপত্রের মাধ্যমে জানিয়েছে, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১ এর ১৩ (১) ধারার বিধানমতে সকল ডেভেলপার প্রতিষ্ঠানকে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সদস্য পদ আবশ্যিকভাবে গ্রহণ করার বিষয়ে সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে। একই সঙ্গে পরিপত্রে সকল ডেভেলপার প্রতিষ্ঠানকে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর সদস্য পদ গ্রহনের জন্য নির্দেশ দিয়েছে।
পরিচালক, বাণিজ্য সংগঠন (ডি টি ও) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল মান্নান স্বাক্ষরিত এ পরিপত্র ইতোমধ্যে জাতীয় রাজস্ব বোর্ড এর চেয়ারম্যান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, এফবিসিসিআই, তেজগাঁও এর বাংলাদেশ প্রকাশনা অফিস, রিহ্যাব সহ ৯টি স্থানে বিতরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ