Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাটির নিচ থেকে ফেনসিডিল জব্দ

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের মাদক আখড়া হিসেবে পরিচিত বরিশাল কলোনি থেকে আবারও বিপুল পরিমাণ ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। মাটি খুঁড়ে পাওয়া গেছে ৯৭০ বোতল ফেনসিডিল। বুধবার রাতে রেল স্টেশন সংলগ্ন বরিশাল কলোনিতে ‘বøক রেইড’ করে নগর পুলিশের দক্ষিণ বিভাগ, গোয়েন্দা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। এর আগে ৩ মে সেখানে পাওয়া যায় ১১ বস্তা ফেনসিডিল। এসব অভিযানে ৩ হাজার ৯৬৭ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হলো। নগর পুলিশের অতিরিক্ত উপ-কশিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, বরিশাল কলোনিতে এই মাসে পুলিশের চারটি অভিযানে মোট তিন হাজার ৯৬৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। তিনি জানান, আগের অভিযানের মতো এবারও আমরা মাটি খুঁড়ে বিশেষ কৌশলে ড্রাম বসিয়ে সেখানে রাখা মোট ৯৭০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছি। গত ১ মে পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে ৪৯৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছিল বরিশাল কলোনি থেকে। এরপর গত ৩ মে ১১ বস্তায় দুই হাজার ৩০৬ বোতল ফেনসি উদ্ধার করে পুলিশ। পুলিশ কর্মকর্তা রউফ বলেন, চার দফায় উদ্ধার ফেনসিডিলগুলো তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ফারুক, ইউসুফ, সালামত ও খসরুর। তারা ওই এলাকায় বিভিন্ন মাদক ব্যবসার নিয়ন্ত্রণ করে।
অস্ত্র ইয়াবাসহ গ্রেফতার
পতেঙ্গা নেভাল একাডেমি সৈকত এলাকা থেকে মোঃ ওমর আলী ওরফে ফারুক (১৯) নামে এক যুবককে অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। তার কাছ থেকে একটি ওয়ান শ্যুটার গান, ৫ রাউন্ড শর্টগানের কার্তুজ ও ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায় বলে জানান র‌্যাব কর্মকর্তারা। ফারুকের গ্রামের বাড়ি হাটহাজারীর লালিয়ার হাটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ