Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনা শহরের খননকৃত রাস্তা দ্রুত মেরামতের আহ্বান

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনা সিটি কর্পোরেশন, খুলনা ওয়াসা এবং সড়ক ও জনপথ বিভাগ খুলনার সমন্বয়ে গতকাল বুধবার বেলা ১০টায় নগর ভবনের জলবায়ু পরিবর্তন অভিযোজন বিষয়ক শিক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি। নগরীতে ওয়াসা কর্তৃক পানির লাইন স্থাপনকল্পে খননকৃত রাস্তা সমূহ দ্রæত মেরামতের লক্ষ্যে এ সমন্বয় সভার আয়োজন করা হয়।
সভায় সিটি মেয়র বলেন, ওয়াসা কর্তৃক পানির লাইন স্থাপনের লক্ষ্যে নগরীর বিভিন্ন রাস্তায় চলমান খনন কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে হবে। কেননা গুরুত্বপূর্ণ সড়কসমূহ খননের কারণে নগরবাসীর দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিনি সেবা প্রদানের ক্ষেত্রে সেবামূলক প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাদের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
সভায় খননকৃত প্রধান প্রধান রাস্তাসমূহ দ্রæত মেরামত করা হবে মর্মে অবহিত করা হয়। রাস্তা মেরামত ও সংস্কারের ক্ষেত্রে সড়ক ও জনপথ বিভাগের সড়কগুলির গুণগত মান বজায় রাখার জন্য নির্মাণ সামগ্রী ও উপকরণ ওই সংস্থার ল্যাব দ্বারা এবং কেসিসি’র ক্ষেত্রে এলজিইডি’র ল্যাব দ্বারা পরীক্ষা করার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া সভায় খুলনা ওয়াসা কর্তৃক খননকৃত যে সকল রাস্তায় কেসিসি কর্তৃক টেন্ডার আহবান করা হয়েছে যৌথ পরিমাপের মাধ্যমে সে সকল রাস্তার ক্ষতিপূরণ নির্ধারণের সিদ্ধান্তও গৃহীত হয়।
সমন্বয় সভায় উপস্থিত ছিলেন কেসিসি’র সচিব মো: ইকবাল হোসেন, ওয়াসার ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোঃ কামাল উদ্দিন আহমেদ, কেসিসি’র ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো: নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মো: আব্দুল আজিজ, ওয়াসার পানি সরবরাহ প্রকল্প ব্যবস্থাপক খান সেলিম আহমেদ, নির্বাহী প্রকৌশলী মো: কামাল হোসেন, প্রকল্পের ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ওয়াং জিয়াং গং, কিন ইয়ং, কেসিসি’র সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ নাজমুল হুদা, মো: মনিরুজ্জামান, অনুপম চক্রবর্তী, সড়ক ও জনপথ বিভাগ-খুলনার উপ-সহকারী প্রকৌশলী মোস্তফা মুন্সী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ