Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চেক জালিয়াতি মামলা

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

পিরোজপুরে সোনালী ব্যাংকের তিন কর্মকর্তা গ্রেফতার
পিরোজপুর জেলা সংবাদদাতা : পিরোজপুরে চেক জালিয়াতি ও প্রতারণা মামলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল বুধবার সোনালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপকের কার্যালয় থেকে কর্মরত অবস্থায় তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, সিনিয়র প্রিন্সিপাল অফিসার সুভাষ চন্দ্র চক্রবর্তী ও মোঃ রুহুল আমিন এবং প্রিন্সিপাল অফিসার শেখ আব্দুর রহমান ।
গ্রেফতার অভিযানে নেতৃত্ব দানকারী দুদুকের বরিশাল বিভাগীয় পরিচালক মোঃ আক্তার হোসেন জানান, ২০১২ সালের ৬ নভেম্বর দুদুকের দায়ের করা একটি দুর্নীতি দমন মামলার আসামী ওই তিন কর্মকর্তা। পিরোজপুর জেলা রেজিস্ট্রারের অফিসের সহকারী ও মুদ্রাক্ষরিক অঞ্জন কুমার দাসের বিরুদ্ধে চেক জালিয়াতির মাধ্যমে ২৫ লাখ টাকা আত্মসাতের মামলা তদন্ত করতে গিয়ে দুদুক সোনালী ব্যাংকের এই তিন কর্মকর্তাসহ মোট ছয় ব্যাংক কর্মকর্তার যোগসাজসের প্রমাণ পায়। অপর তিন কর্মকর্তারা হলেন প্রিন্সিপাল অফিসার মোঃ ফুয়াদ উদ্দিন, সিনিয়র অফিসার সুখেন্দু বিকাশ ও মোঃ নুরুল ইসলাম।
মূল আসামী অঞ্জন কুমার ২০০৪ থেকে ২০১২ সালের মধ্যে পিরোজপুর জেলা রেজিস্ট্রারদের স্বাক্ষর জাল ও প্রতারণা করে শতাধিক চেকের মাধ্যমে ৫৮ লক্ষ ৮৫ হাজার ৮৯৬ টাকা সোনালী ব্যাংক পিরোজপুর শাখা থেকে তুলে নেয়। এই ঘটনা ধরা পড়ার পর তৎকালীন জেলা রেজিস্ট্রার মোঃ শফিকুর রহমান অফিস সহকারী অঞ্জনের বিরুদ্ধে পিরোজপুর থানায় ২০১২ সালের ৬ নভেম্বর প্রতারনা ও ২৫ লাখ টাকার চেক জালিয়াতির ঘটনায় মামলা করেন। মামলায় অঞ্জন কুমার দাসকে দুদক গ্রেফতার করলে বর্তমানে তিনি আদালতের আদেশে জামিনে আছেন। দীর্ঘ তদন্ত ও আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে গতকাল বুধবার দুদকের টিম সোনালী ব্যাংকে অভিযান চালিয়ে তিন কর্মকর্তাকে গ্রেফতার করেন। দুদকের পরিচালক ছাড়াও গ্রেফতার অভিযানের অংশগ্রহণকারী অন্যরা হলেন, দুদকের বরিশাল সজেকার উপ-পরিচালক মোঃ মতিউর রহমান, সহকারী পরিচালক সিফাত উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ