Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঐতিহ্যবাহী সোনাদীঘি রক্ষার দাবিতে রাজশাহীর সর্বস্তরের মানুষ সোচ্চার

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি দখলমুক্ত করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার দাবিতে সোচ্চার রাজশাহীর সর্বস্তরের মানুষ। দীঘিটির মালিক সিটি কর্পোরেশন। মেয়র স্থানীয় এমপিসহ নগরীর গুরুত্বপূর্ন ব্যক্তিদের নিয়ে এর বেহাল দশাও দেখানো হয়েছে। সবাই দিঘীটি সংরক্ষনের জন্য ঐক্যমত পোষন করেছেন। গতকালও নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ। অপরদিকে একই দাবিতে সাহেব বাজার জিরো পয়েন্টে মানবন্ধন ও সমাবেশ করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। উভয় স্থান থেকেই ঐতিহ্যবাহী সোনাদীঘিরক্ষার জন্য রাজপথে সোচ্চার হওয়ার পাশাপাশি আইনী লড়াইয়েও যাবার ঘোষণা দেওয়া হয়েছে। রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি শামসুদ্দিন এর সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, উপদেষ্টা মোশারফ হোসেন আখন্দ, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম,শিক্ষক কর্মমচারী ঐক্য ফ্রন্ট এর সভাপতি শফিকুর রহমান বাদশা,মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান প্রমুখ। সাংবাদিক সম্মেলনে বলা হয় সোনাদীঘি রাজশাহীর ইতিহাস ঐতিহ্যকে লালন করে। এটা রাজশাহীর পরিচয় বহন করে। বর্তমানে এই দীঘিটি ভরাট করে একটি অংশে অবৈধ ভাবে নির্মিত হচ্ছে বহুতল ভবন, চারিদিকে চলছে দখলের মহোৎসব। এর পানিকে নর্দমার পচা পানিতে পরিণত করে ষড়যন্ত্রমূলকভাবে ভরাট করার পায়তারা চলছে।
সম্মেলন থেকে সোনাদিঘির পাড় এবং সোনাদীঘিভরাট করে যে সকল অনুমোদন বিহীন অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। তা অপসারণ করে দখলমুক্ত করার দাবি জানানো হয়।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের মানববন্ধন থেকে একই রকম দাবি উচ্চারিত হয়। সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধনে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু, মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, নারী নেতৃ সেলিনা খাতুন,ব্যবসায়ী সমন্বয় পরিষদের সভাপতি অশোক কুমারসহ সাধারণ মানুষ। এখানে রমজানের পবিত্রতা রক্ষা, দ্রব্যমুল্য সহনীয় পর্যায়ে আনাসহ রাজশাহীর উন্নয়নে ১৪ দফা দাবি বাস্তবায়নের আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ