Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মায়ের পা ধুয়ে দিলো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

| প্রকাশের সময় : ২৫ মে, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : শার্শা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২০১৬ সালের সমাপনি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা তাদের মায়েদের পা পানি ঢেলে ধুয়ে দেয়ায় খুশিতে চোখ থেকে পানি ঝরছে মায়েদের।গতকাল পরীক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে মা’য়েদের পায়ে পানি ঢেলে দুই হাতে সেই পা ধুয়ে দেওয়ার এ ব্যতিক্রম আয়োজনে করেন শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মেহেদী হাসান। সরেজমিনে দেখা যায়,বৃত্তি প্রাপ্ত ১৭ জন পরীক্ষার্থী নিজ নিজ মায়ের পা ধুয়ে ও মুছে দেওয়ার পর পরম শ্রদ্ধায় মায়ের কপালে চুমু দিতে দেখা যায়।মায়েরা এ সময় সন্তানদের জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে পড়েন।এমনই একজন মা বলেন, ‘সন্তানরা আজ যে শিক্ষা পেল, তা আগামী জীবনে তাদের পাথেয় হয়ে থাকবে।২০১৬ সালের সমাপনি পরীক্ষায় বৃত্তি প্রাপ্ত পরীক্ষার্থীদের হাতে একটি ক্রেস ও মেডেল তুলে দিয়ে সংবর্ধনা প্রদান করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান। পরীক্ষার্থীরা তাদের মায়েদের গলায় মেডেল পরিয়ে দেন।
উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, মা-বাবা ও পরিবারের গুর”জনদের প্রতি কর্তব্য, ভালোবাসা ও চেতনা জাগানোর জন্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান এ উদ্যোগে গ্রহণ করেন।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, মূলত প্রতিটি ছাত্র-ছাত্রীর মাঝে তাদের বাবা-মায়ের প্রতি যতœশীল হওয়ার চেতনা জাগ্রত করতে এ ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়।যাতে করে শিক্ষার্থীদের মধ্যে মা-বাবার প্রতি বেশি বেশি ভালবাসা, শ্রদ্ধাবোধ এবং যতœশীল হওয়ার মানসিকতা সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ