Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা শহরের ছয়টি পয়েন্টে পানি সরবরাহ করবে ওয়াসা

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : আসন্ন রমজানে পথচারীদের ইফতারের সময় খুলনা শহরের ছয়টি গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপদ পানি সরবরাহ করবে ওয়াসা। স্থানগুলো হল- নগরীর নতুন বাজার, সাত রাস্তার মোড়, বড় বাজারস্থ হেলাতলা মোড়, বয়রা পাবলিক কলেজের মোড়, ময়লাপোতা সন্ধ্যা বাজার এবং খালিশপুরস্থ চিত্রালী সিনেমা হলের সামনে। রমজান উপলক্ষে খুলনা ওয়াসা থেকে পানি সরবরাহ অব্যাহত রাখতে খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো: আবদুল্লাহ পিইঞ্জ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সূত্রমতে, রমজানে বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে পাম্প বন্ধ থাকলে পাম্প চালকগণ অতিরিক্ত সময় পাম্প চালিয়ে পানি সরবরাহ অব্যাহত রাখবে। জরুরী ভিত্তিতে নলকূপ মেরামতের প্রয়োজনীয় যন্ত্রাংশ মজুদ রাখা এবং উৎপাদক নলকূপের পাম্প মটরে কোন সমস্যা হলে তা তাৎক্ষণিকভাবে পরিবর্তনের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ ও জনবল অঞ্চল ভিত্তিক প্রস্তুত রাখা হবে। উৎপাদক নলকূপের প্রতিটি পাম্প হাউজে আঞ্চলিক কর্মকর্তা ও সংশ্লিষ্ট উপ-সহকারী প্রকৌশলীদের সাথে যোগাযোগের জন্য কর্মকর্তাদের নাম ও টেলিফোন নম্বর সম্বলিত সাইনবোর্ড দেয়া হবে। খুলনা ওয়াসার চারটি আঞ্চলিক জোনের পাম্প পরিদর্শনের জন্য উর্ধ্বতন চারজন কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। ঈদের ছুটির সময়ে পানি সরবরাহ অব্যাহত রাখার জন্য বিশেষ টিম গঠন করা হবে এবং শিফটের ভিত্তিতে সংশ্লিষ্টরা সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন। এছাড়া পানি সরবরাহ অব্যাহত রাখা এবং কোন সমস্যা হলে দ্রæত সমাধানের লক্ষে খুলনা ওয়াসা ভবনে একটি সার্বক্ষণিক কন্ট্রোল রুম স্থাপন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর হচ্ছে (০১৯৯৯-৪৪৫৫৬৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ