Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বাজার মনিটরিং শুরু আজ থেকে

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য ও জামা কাপড়ের বাজার মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিবারের মতো এবারও চট্টগ্রাম সিটিকর্পোরেশন এলাকার ১৭টি খুচরা ও ২টি পাইকারী বাজারসহ নগরীর শপিং মল, সুপারসপ, কাপড়ের পাইকারী বাজারগুলোর মনিটরিং শুরু হচ্ছে। এ লক্ষ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শংকর কুমার বিশ্বাস, সৈয়দ মোরাদ আলী, আবদুস সামাদ শিকদার, রঞ্জন চন্দ্র দে, মোঃ তৌহিদুল ইসলাম, শান্তা রহমানকে প্রধান করে ৬টি মনিটরিং টিম গঠন করা হয়েছে। মনিটিরিং টিমে সিটি কর্পোরেশন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআই, পুলিশ, র‌্যাব, জেলা বাজার কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খাদ্য, টিসিবিসহ সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা অর্ন্তভুক্ত থাকবে।
গতকাল (মঙ্গলবার) জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরীর সাথে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নেতৃবৃন্দের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মমিনুর রশিদ, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ।
চসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত
এদিকে, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় সেবা প্রদানকারী সরকারী, আধাসরকারী ও স্বায়ত্বশাসিত দপ্তর সমূহের সমন্বয় সভা গতকাল (মঙ্গলবার) নগরভবনে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন । সমন্বয় সভায় পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, ওয়াসা কর্তৃপক্ষ, সিডিএ কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষ, সড়ক ও জনপথ অধিদপ্তর, বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম অঞ্চল, বাংলাদেশ টেলিকমিউনিকেশন লি. চট্টগ্রাম, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম, গণপূর্ত অধিদপ্তর চট্টগ্রাম, পানি উন্নয়ন বোর্ড চট্টগ্রাম, স্বাস্থ্য অধিদপ্তর চট্টগ্রাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম, কর্ণফুলি গ্যাস ডিষ্ট্রিবিউশন কোং. লি., জেলা সমাজ সেবা অধিদপ্তর চট্টগ্রাম, যুব উন্নয়ন অধিদপ্তর চট্টগ্রাম, জেলা প্রাণী সম্পদ অধিদপ্তর চট্টগ্রাম, জেলা মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর চট্টগ্রাম, চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ, জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সংস্থা সমূহের দায়িত্বশীল কর্মকর্তাদের মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল খালেদ ইকবাল, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহসহ সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমন্বয় সভায় মেয়র বলেন, সরকারের স্বদিচ্ছা ও উন্নয়ন কার্যক্রম গতিশীল ও তরান্বিত করার জন্য একে অপরের সহযোগিতা অপরিহার্য। সে লক্ষ্যে সকলকে সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ