Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ওরা ৩০ জন

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : তাদের কেউ মাদকসেবী আবার কেউ মাদকের ব্যবসা করতো। এমন ৩০ জন নারী-পুরুষকে পুনর্বাসনে অর্থ সহায়তা ও কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলো পুলিশ। সোমবার কমিউনিটি পুলিশিং সপ্তাহের শেষ দিনে তিনজনকে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে পুলিশের উদ্যোগে ব্যবস্থা করা চাকরির নিয়োগপত্র এবং বাকিদের হাতে অর্থ সহায়তার চেক তুলে দেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোখলেসুর রহমান।
৩০ জনের মধ্যে কেউ একাধিকবার জেল খেটেছেন। আবার কারো বিরুদ্ধে রয়েছে মাদকের ৮টি মামলা। তারা নিজেরাই স্বাভাবিক জীবনে ফিরে আসার উদ্যোগ নেন। এদের একজন বায়েজিদ থানা এলাকার খালেদা বেগম মাদক ব্যবসা ছেড়ে ছোট একটি দোকান দেন। ওই দোকানটি আরো বড় করতে তাকে ২০ হাজার টাকা দেয় পুলিশ। পুলিশ কর্মকর্তারা জানান, এরা নিজেরাই স্বাভাবিক জীবনে ফেরার আগ্রহ দেখিয়েছে। আর তাতে সহযোগিতা দিয়েছে পুলিশ। আরো যারা এখনো বিপথে আছে তারাও স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে পুলিশ তাদের সহযোগিতা করবে বলে জানান পুলিশ কর্মকর্তারা।
মহানগর কমিউনিটি পুলিশের আহ্বায়ক ও দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার। বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি কুসুম দেওয়ান, সিএমপির অতিরিক্ত কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, প্যানেল মেয়র হাসান মাহমুদ হাসনি, কমিউনিটি পুলিশের আহ্বায়ক অহীদ সিরাজ স্বপন, সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ