Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে প্রতারক চক্রের দুই সদস্য আটক

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট নগরীর জিন্দাবাজারে সোনালী ব্যাংকের কর্পোরেট শাখায় থেকে ২৯ লাখ টাকা চেক জালিয়াতির সময় দাউদ ইব্রাহিম নামের প্রতারককে তার বোনসহ হাতে নাতে আটক করা হয়েছে। দাউদের বোন হচ্ছে জোহরা বেগম উরফে শারমিন উরফে ফাতেমা (৩৮)। একটি চক্র গত কয়েকবছর ধরে জাল চেক তৈরির মাধ্যমে বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাংক থেকে কয়েক লাখ টাকা উত্তোলন করেছে।
সম্প্রতি নগরীর আম্বরখানার একটি ব্যাংকে এরকম প্রতারণার মাধ্যমে ৭ লাখ টাকা উত্তোলন করা হয়। গত রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে জিন্দাবাজারস্থ কর্পোরেট শাখায় পৃথক তিনটি জাল চেকে ২৯ লাখ টাকা উত্তোলনের চেষ্ঠা চালায় দাউদ ইব্রাহিম ও তার বোন জোহরা বেগম। রবিবার দুপুরের দিকে ব্যাংক কর্তৃপক্ষের কাছে জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। পরে তাদেরকে আটকে রেখে পুলিশকে খবর দিলে তারা এসে বিকাল সাড়ে ৩ টার দিকে সিলেট কোতোয়ালি মডেল থানায় নিয়ে যায়। ব্যাংকের এজিএম ইমরান উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন- ‘আটককৃতরা বেলা সাড়ে ১১ টার দিকে ব্যাংকে এসে পৃথক পৃথক ভাবে তিনটি জাল চেক দিয়ে টাকা উত্তোলন করতে চায়। এসময় তথ্যপ্রযুক্তির মাধ্যমে জালচেকের বিষয়টি ধরা পড়ে আমাদের কাছে।’ তিনি বলেন- ‘দেশের বিভিন্ন স্থানে সরকারি-বেসরকারি ব্যাংকগুলোতে একটি প্রতারক চক্র এরকমভাবে প্রতারণা করে লাখ লাখ টাকা আত্মসাৎ করছিল। সিলেটেই প্রথমবারের মতো এই চক্রের দুই সদস্য ধরা পড়লেন।’ এদিকে আটককৃতদের থানা হাজতে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌছুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ