Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হরিণাকুন্ডু পৌর মেয়রের হাতে কাউন্সিলর লাঞ্ছিত প্রতিবাদে মানববন্ধন

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : ঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিনুর রহমান রিন্টুর হাতে একজন কাউন্সিলর লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে গতকাল দুপুরে ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড়ে মানববন্ধন করেছে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন ঝিনাইদহ জেলা শাখা। এসময় তারা এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। পৌর কাউন্সিলর এসোসিয়েশনের নেতা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কাউন্সিলর এসোসিয়েশনের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মধু। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হরিণাকুÐু পৌর সভার প্যানেল মেয়র খাইরুল ইসলাম, ঝিনাইদহ প্যানেল মেয়র ফারহানা রেজা আঞ্জু ও হরিণাকুÐু পৌর কাউন্সিলর মুক্তিযোদ্ধা শাখের আলী। বক্তারা অবিলম্বে পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টুর অনিয়ম, দুর্নীতি ও পৌর কাউন্সিলদের লাঞ্ছিত করার ঘটনা তদন্তপূর্বক শাস্তির দাবি করেন। তা না হলে সারা বাংলাদেশ জুড়ে কঠোর আন্দোলনের ঘোষণা দেন। মানববন্ধন শেষে ঝিনাইদহ অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রউফ মন্ডলের হাতে স্মারকলিপি পেশ করা হয়। হরিণাকুন্ডু পৌরসভার কাউন্সিলরদের অভিযোগ, দ্বিতীয় দফায় পৌর মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতিতে জড়িয়ে পড়েন তিনি। পৌরসভায় অবৈধ নিয়োগ বাণিজ্য করে লাখ লাখ টাকা কামাচ্ছেন। এ নিয়ে কাউন্সিলবৃন্দের সাথে তার দ্ব›দ্ব চরম আকার ধারন করেছে। এ ঘটনায় পৌরসভার প্যানেল মেয়র খায়রুল ইসলামসহ ১০ জন কাউন্সিলর স্বাক্ষরিত লিখিত অভিযোগটি বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে। অভিযোগ রয়েছে, মেয়র ৭টি পদের জন্য অতি গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি দেন। মাসিক সভায় অনুমোদনের বিধান থাকলেও মেয়র শাহিনুর রহমান রিন্টু তা করেননি। এছাড়া নিয়োগের ছাড়পত্র আনতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বকেয়া থাকা সত্বেও বেতন ভাতা পরিশোধের ভুয়া কাগজপত্র তৈরী করে স্থানীয় সরকার শাখায় পাঠানো হয়েছে। এমনকি প্রত্যয়নপত্রে পৌর সচিবের স্বাক্ষর জাল করা হয়েছে। এ সব বিষয়ে হরিণাকুন্ডু পৌর সভার মেয়র শাহিনুর রহমান রিন্টরু কাছে জানতে তার মোবাইলে একাধিকবার ফোন করা হলে ফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 



 

Show all comments
  • শুভংকর বিশ্বাস ২৪ মে, ২০১৭, ৩:৫৬ পিএম says : 0
    গত ২৩/০৫/১৭ ইং মঙ্গলবার ২ নং ওয়ার্ড কাউন্সিলরকে মেরে জামা কাপড় ছিড়ে পৌর অফিস থেকে বের করে দেয় মেয়র নিজেই। উক্ত ঘটনায় মেয়রের বিরুদ্ধে মামলা হয়। মেয়র পালটা অভিযোগ দায়ের করেন ৩ কাউন্সিলর এর নামে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ