Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোলায় প্রধান শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা শিক্ষার্থীদের ক্লাস বর্জন

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

ভোলা জেলা সংবাদদাতা : ভোলায় ম্যানেজিং কমিটিকে কেন্দ্র করে শহীদ সালাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরল কুমার সরকারের উপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসীরা। গুরুতর আহত অবস্থায় প্রধান শিক্ষককে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ওই শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এসময় সন্ত্রাসীরা স্কুলের আসবাবপত্র ও মূল্যবান মালামাল ভাংচুর করে। গত রবিবার (২১ মে) সকাল সাড়ে ১১টায় উত্তর দিঘলদী ইউনিয়নে স্কুল চলাকালীন সময়ে প্রধান শিক্ষকের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এই হামলার প্রতিবাদে সন্ত্রাসীদের বিচার দাবীতে গতকাল সোমবার (২২ মে) ওই স্কুলের শিক্ষার্থীরা ক্লাস বর্জন, মানববন্ধন, বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করেছে। এ হামলার ঘটনায় ভোলা সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
শিক্ষার্থীরা জানায়, উত্তর দিঘলদী ইউনিয়নে গত রবিবার সকালে শহীদ সালাম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মিটিং চলছিলো। এসময় স্থানীয় খোর্শেদ আলম, তাজল ইসলাম, হাসান মাতাব্বর, আমির হাওলাদার, আলমগীর হাওলাদারসহ একটি সন্ত্রাসী বাহিনী স্কুলে প্রবেশ করে লাইব্রেরীতে ঢুকে পড়ে। প্রধান শিক্ষক তাদেরকে কিছু জিজ্ঞাস করার আগেই তাদেরকে কেনো ম্যানেজিং কমিটিতে রাখা হলো না এই বলে সরল কুমাড়ের উপর অতর্কিত হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা প্রধান শিক্ষককে বেধরক মারধর করার পর স্কুল থেকে বের করে দেয়।
অভিযুক্ত খোরশেদ আলম মারপিটের ঘটনা অস্বীকার করে বলেন, রবিবার আমি ওই স্কুলে যাই। এসময় তাজল ইসলাম, হাসান মাতাব্বর, আমির হাওলাদার, আলমগীর হাওলাদার আমার সাথে ছিলো। আমি প্রধান শিক্ষককে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি স্থানীয় সুশীল সমাজের লোকজনকে নিয়ে করার জন্য বলি। তাকে মারধরের কোন ঘটনা ঘটেনি।
এব্যাপারে ভোলা থানার ওসি মীর খাইরুল কবির বলেন, প্রধান শিক্ষকের উপর হামলার ঘটনাটি আমরা শুনেছি। এ ব্যাপারে মামলা হয়েছে। আমরা দোষিদেরকে দ্রæত গ্রেফতার করার ব্যবস্থা নিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ