Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর দক্ষিণ আ‘লীগের অস্থায়ী কার্যালয় উদ্বোধন

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় উদ্ভোধন হয়েছে। গতকাল সোমবার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কার্যালয়টি উদ্ভোধন করেন। মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে নতুন অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান।
অস্থায়ী কার্যালয় উদ্বোধনের শেষে নেতাদের নির্দেশনা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলের চলমান নতুন সদস্য সংগ্রহ কর্মসূচির ক্ষেত্রে নতুন ভোটাররা প্রথম টার্গেট। দলের নতুন সদস্য সংগ্রহের কাজ শুরু করতে অতিদ্রæত মহানগর আওয়ামী লীগের অধীনস্থ সকল থানা, ওয়ার্ডের কমিটি গঠন করার নির্দেশ দিয়ে সদস্য সংগ্রহে নামতে বলেন তিনি।
তিনি বলেন, এই মাসের মধ্যে আপনার থানা-ওয়ার্ডের কমিটি পূর্ণাঙ্গ করুন। এরপর আপনারা প্রত্যেকটি বাড়ি বাড়ি গিয়ে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ করুন। আর সদস্য সংগ্রহের ক্ষেত্রে ফাস্ট টাইম ভোটাররাই হবে ফাস্ট টার্গেট। তাদেরকে আওয়ামী লীগের সদস্য একবার করতে পারলে, মনের মধ্যে দলের জন্য একটা তাগিদ হয়ে যাবে, যে আমি এই দলের সদস্য।
সদস্য করার ক্ষেত্রে নারীরা দ্বিতীয় টার্গেট হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশের প্রায় অর্ধেক ভোটারই নারী। তাদের গুরুত্ব অনেক বেশি। আমাদের দ্বিতীয় টার্গেট হবে নারী ভোটারদের সদস্য করা।
তরুণ এবং নারী ভোটারের পাশাপাশি পাড়া-মহল্লার সম্মানি ব্যক্তিদের সদস্য করার জন্য তাগিদ দিয়ে কাদের বলেন, পাড়া মহল্লায় অনেক শিক্ষিত ভদ্রলোক আছেন, যাদের কথায় অনেকে মূল্যায়ন করে, আপনারা তাদেরকে সদস্য করুন। মসজিদের ইমাম, স্কুলে শিক্ষককে সদস্য করুন।
বিএনপিকে দূর্বল মনে না করার পরামর্শ দিয়ে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে দূর্বল মনে করবেন না। মনে রাখতে হবে বিএনপি হলো আওয়ামী লীগ বিরোধী শক্তির একটা প্লাটফর্ম। সমর্থনের দিক দিয়ে তারা আমাদের শক্তিশালী প্রতিদ্ব›দ্বী। তাদের পাত্তাই দিলাম না এটা ঠিক না। আওয়ামী লীগ বিরোধী শক্তিরা আলাদা আলাদা থাকলেও ভোটের সময় এক হয়ে যাবে।
আওয়ামী লীগের যে সকল নেতাকর্মীরা চাটুকারিতায় ব্যস্ত তাদের উদ্দেশ্য করে কাদের বলেন, চাটুকারিতা, মোসাহেবীরা ভয়ংকর। তারা সা¤প্রদায়িক অপশক্তি থেকে ভয়ংকর।
###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ