Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হত্যা মামলায় যুবকের মৃত্যুদন্ড

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের শাহরাস্তি এলাকার ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় সাধন হোসেন কাজী নামের এক যুবককে মৃত্যুদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে আদালত। গতকাল সোমবার দুপুর ২টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ জনাকীর্ণ আদালতে এ রায় দেন।
সাজাপ্রাপ্ত সাধন হোসেন চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কাঠালী (দিঘীরপাড়) বেপারী বাড়ীর মৃত গেনু কাজীর ছেলে। আর নিহত মনির হোসেন পাশ্ববর্তী শাহরাস্তি উপজেলার চিতোষী গ্রামের বেপারী বাড়ীর মৃত নুর মিয়া বেপারীর ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, মনির ও সাধন পূর্ব পরিচিত। ঘটনার দিন ২০১৩ সালের ৬ ফেব্রæয়ারি রাতে চিতোষী থেকে ট্রেনে চাঁদপুর যাওয়ার পথে সাধন মনির হোসেনকে তোয়ালে দিয়ে গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। ওই ঘটনায় মনির হোসেনকে অজ্ঞাত পরিচয় দেখানো হলেও পরবর্তীতে তার ভাই একমাস পর ছবি দেখে তাকে সনাক্ত করে। পরে একই বছর ২৬ মে নিহতের ভাই আমির হোসেন বাদী হয়ে চাঁদপুর রেলওয়ে থানায় সাধন হোসনকে আসামী কারে মামলা দায়ের করেন।
সরকার পক্ষের আইনজীবী (পিপি) অ্যাড. আমান উল্যাহ ও এপিপি এড. মোক্তার আহমেদ অভি বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর জিআরপি থানার উপ-পরিদর্শক মো. নাজমুস সাকিব ২০১৪ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলার প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ ৫ বছর ১১জন স্বাক্ষীর মধ্যে ৯জনের স্বাক্ষ্য গ্রহন শেষে সাধন হোসেনকে দোষী সাবস্ত করে প্যানেল কোর্টের ১৮৬০ এর ৩০২ ধারায় মৃত্যুদÐ এবং ৫ হাজার টাকা জরিমানা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ