Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে সোনাসজিদ স্থলবন্দরে পণ্য জটের আশঙ্কা

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ২:৪৯ পিএম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা : সাত দফা দাবিতে পরিবহন মালিক ও শ্রমিকদের কর্মবিরতিতে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরে ভারতীয় পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করলেও অভ্যন্তরীণ লোড-আনলোড কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে গতকাল থেকে কোন পণ্যবাহী বাংলাদেশী ট্রাক বন্দর ছেড়ে যায়নি।

সোনামসজিদ স্থলবন্দর শ্রমিক লীগ কমিটির সভাপতি সাদেকুল ইসলাম জানান, শ্রমিকদের সাতদফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

তিনি বলেন, বাংলা গাড়ি বন্দরে প্রবেশ না করায় কাঁচাপণ্যের লোড-আনলোড কার্যক্রম বন্ধ আছে। যার কারণে দেশের অভ্যন্তরে পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি। তবে যথারীতি পাথরের গাড়ির লোড-আনলোড কার্যক্রম চলছে।

সোনামসজিদ সিএ্যান্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ জানান, সাধারণত এ বন্দর থেকে বিকেলে ছেড়ে যায় পণ্যবাহী ট্রাক।

গত দুইদিনে বন্দরে ৫০টি কাঁচাপণ্যসহ প্রায় তিন শতাধিক ট্রাক আটকা পড়েছে। এ অবস্থায় কাঁচাপণ্যসহ অন্যান্য মালামাল পরিবহন করতে না পারলে বন্দরে পণ্যজট সৃষ্টির আশঙ্কাও করছেন ব্যবসায়ীরা। এদিকে সোমবার সকাল ১০টার পর থেকে ভারতীয় পাথরের গাড়ি বন্দরে প্রবেশ করলেও; কোন কাঁচাপণ্যের গাড়ি বন্দরে প্রবেশ করেনি বলে জানিয়েছেন সোনামসজিদ কাস্টমস পরিদর্শক মাহফুজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ