Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাইলস্টোন কলেজে মাসব্যাপি দেয়াল পত্রিকা প্রদর্শনী

প্রকাশের সময় : ২২ মে, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১২:১৩ এএম, ২২ মে, ২০১৭

রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে শুরু হয়েছে মাসব্যাপি দেয়াল পত্রিকার প্রদর্শনী। কলেজের প্রশাসনিক ভবনে আয়োজিত এই সৃজনশীল প্রদর্শনীতে ছাত্র-ছাত্রীদের হাতে লেখা শতাধিক দেয়াল পত্রিকা স্থান পেয়েছে। রোববার দেয়াল পত্রিকা প্রদর্শনীর উদ্ধোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম। এই সময় অতিথি ছিলেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.) এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.)।
বাংলা ও ইংরেজি ভাষায় লেখা দেয়াল পত্রিকাগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা তুলে এনেছেন আমাদের ইতিহাস, বহুকালের সংস্কৃতি, সুখ, বিপন্নতা এবং দিনযাপনের নানান গল্প। ছাত্র-ছাত্রীদের সুকোমল অথচ অনুসন্ধানী ভাবনা থেকে হাতে লেখা দেয়াল পত্রিকার বিষয়াবলীর মধ্যে ছিল- একাত্তরের মুক্তিযুদ্ধ, সংস্কৃতির একাল সেকাল, সাইবার অপরাধ, জলবায়ু পরিবর্তন, শিশু শ্রম, গার্মেন্টস শিল্পে সফলতা, বাংলাদেশের জনসংখ্যা সমস্যা, বিপন্ন মানবতা এবং আলোকিত মাইলস্টোন ইত্যাদি। উদ্ধোধন শেষে অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.) এবং প্রশাসনিক অধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দিন ভূঁইয়া (অব.) প্রতিটি দেয়ালিকা ঘুরে দেখেন এবং হাতে লেখা পত্রিকার বিষয়াদি নিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলেন। এসময় ছাত্র-ছাত্রীরা তাদের উপস্থাপিত দেয়াল পত্রিকার নানা বিষয়াদি নিয়ে নিজস্ব ভাবনার কথা তুলে ধরেন। উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় এবারও মাসব্যাপি প্রদর্শনী শেষে ঘোষণা করা হবে সেরা দেয়ালিকা-২০১৭। বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ