Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবি ছাত্রলীগ সভাপতিসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ৬:১৭ পিএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শাখা ছাত্রলীগ (স্থগিত কমিটি) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। অপর দুই জন হলেন সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুদ্র ও পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ রিয়াদ। রোববার দুপুরে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক এ পরোয়ানা জারি করে। ট্রাইব্যুনালের পিঁপিঁ আব্দুল মালেক এ তথ্য নিশ্চিত করেন।
পিঁপিঁ আব্দুল মালেক জানান, বাদীপক্ষের অভিযোগ আমলে নিয়ে ট্রাইব্যুনাল ৩০ ধারায় পার্থ এবং অপর দুই জনের বিরুদ্ধে ১০ ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে এবং ভিকটিমের বয়স কম হওয়ায় মামলার পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য মাননীয় শিশু আদালতকে নির্দেশ দিয়েছে। ।
উল্লেখ্য, গত ৮ এপ্রিল শাবিতে ঘুরতে এসে শ্লীলতাহানির শিকার হন এক স্কুল ছাত্রী। এ ঘটনার প্রতিবাদ করলে শাবি প্রেসক্লাবের সহসভাপতি সৈয়দ নবীউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাসকে মারধর করে পার্থের কর্মীরা। এ ঘটনার পর কেন্দ্রীয় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করে। গত ১২ এপ্রিল ওই ছাত্রীর মা বাদী হয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তিনজনের নাম উল্লেখসহ ৭/৮ জনকে আসামি করে আদালতে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ