Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবি ছাত্রলীগের সভাপতিসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সিলেট অফিস | প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ৩:৪৭ পিএম

সিলেট অফিস : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় শাখা ছাত্রলীগের (স্থগিত কমিটি) সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
একই সঙ্গে মামলাটি শিশু নির্যাতন দমন আদালতে স্থানান্তরও করা হয়েছে। রোববার দুপুরে সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হক এই আদেশ দেন।
সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁশুলি আব্দুল মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।
গত ৫ মে যৌন হয়রানির সংশ্লিষ্টতার প্রাথমিক সত্যতা পেয়েছে মর্মে প্রতিবেদন দেন বিচার বিভাগীয় তদন্ত কমিটির একমাত্র সদস্য জ্যেষ্ঠ সহকারী বিচারক তাসলিমা শারমিন।
পার্থ ছাড়াও সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মাহমুদুল হাসান রুদ্র ও একই বর্ষের পরিসংখ্যান বিভাগের সাজ্জাদ ছাত্র রিয়াদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তারা দুইজনই পার্থর অনুসারী ছাত্রলীগ কর্মী।
গত ৮ এপ্রিল শাবিতে সদ্য এসএসসি পরীক্ষা দেওয়া এক ছাত্রী ঘুরতে এলে ছাত্রলীগ সভাপতিসহ কয়েকজনের হাতে যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় ১২ এপ্রিল ওই ছাত্রীর মা বাদী হয়ে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। বিচারক মো. মোহিতুল হকের আদালত ওই দিনই জ্যেষ্ঠ সহকারী বিচারক তাসলিমা শারমিনকে মামলাটির তদন্তের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ