Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে পরিবহন ধর্মঘটে ভোগান্তি

সিলেট অফিস | প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:১৩ পিএম

সিলেট অফিস : সিলেট বিভাগে পাঁচ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ডাকে রোববার সকাল ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয় বলে সংগঠনের সভাপতি সেলিম আহমদ ফলিক জানান।

সকাল থেকে এ বিভাগের চার জেলা থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। আঞ্চলিক বাস চলাচলও বন্ধ থাকায় বিভিন্ন জেলায় যাত্রীরা অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে না গেলেও নগরীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। অটোরিকশা ও হালকা যানবাহনও চলাচল করতে দেখা গেছে।

সেলিম আহমদ জানান, গত মে দিবসে অটোরিকশা শ্রমিকদের উপর হামলা ও তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, বিভিন্ন পৌরসভার পরিবহন কর প্রত্যাহার, সিলেট-কোম্পানিগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করা এবং জেলা শ্রমিক লীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিলের দাবিতে তাদের এই ধর্মঘট।

এই পাঁচ দফা দাবিতে গত ১১ মে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটি। কিন্তু প্রশাসন সমাধানের কোনো উদ্যোগ নেয়নি বলে অভিযোগ করেন সেলিম আহমদ।

এদিকে দূরপাল্লার বাস চলাচল না করায় অনেক যাত্রী ট্রেনে করে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। তবে টিকেট না পেয়ে রেলস্টেশন থেকে ফিরে যেতে হয়েছে তাদের অধিকাংশকেই।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক বলেন, পর্যাপ্ত টিকেট না থাকায় সবাইকে দেওয়া সম্ভব হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ