Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাকা-খুলনা-কলকাতা রুটে সৌহার্দ্য বাস সার্ভিস শুরু সোমবার

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

এ.টি.এম. রফিক ও আশরাফুল ইসলাম নূর, খুলনা থেকে : অবশেষে খুলনাবাসীর বহুকাঙ্খিত খুলনা-কলকাতা রুটে সরাসরি বাস সার্ভিস চালু হতে যাচ্ছে। আগামীকাল সোমবার ঢাকা থেকে গ্রীন লাইন একটি বাস মাওয়া ঘাট দিয়ে খুলনা হয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। ইতোমধ্যে বাসটির ৪০ আসনের মধ্যে খুলনার জন্য বরাদ্দ থাকা ৮টি আসনের টিকিট বিক্রি শেষ হয়েছে। এ রুটে তিনদিন বাসটি চলবে। অন্যদিকে, একই দিন সকাল সাড়ে ৭টায় কলকাতা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের একটি বাস খুলনা হয়ে ঢাকা যাবে। আর আগামী মঙ্গলবার ঢাকা থেকে খুলনা হয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হবে। এ বাসটি বাকী তিনদিন চলবে। খুলনা থেকে কলকাতায় যাওয়ার জন্য এ বাসের টিকিট কাল সোমবার থেকে বিক্রি শুরু হবে। এছাড়া খুলনা থেকে কলকাতা যেতে গ্রীন লাইন পরিবহনে মাত্র ৮টি সিট বরাদ্দ থাকলেও শ্যামলী (সৌহার্দ্য) পরিবহনে ২০-২৫টি সিট থাকছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।   
বিআরটিসি সূত্র জানায় দু’টি দেশের সড়ক পরিবহন অথোরিটির যৌথ সিদ্ধান্তে রুটের ভাড়া ও সময় নির্ধারণ হয়েছে। ঢাকা থেকে কলকাতা পর্যন্ত প্রতিটি আসন ১ হাজার ৭শ’ এবং খুলনা থেকে এক হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।
গ্রীন লাইন পরিবহণের স্থানীয় কাউন্টার সূত্রে জানা যায়, ঢাকা থেকে বাসটি সপ্তাহে তিন দিনের মধ্যে সোমবার, বুধবার ও শুক্রবার সকাল সাড়ে ৭টায় কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। বাসটি কমলাপুর বিআরটিসি আন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে মাওয়া হয়ে দুপুরে খুলনায় আসবে। মধ্যাহ্নভোজের বিরতির পর দুপুর দেড়টায় বাসটি খুলনা থেকে কলকাতার সল্টলেক করুণাময়ী সেন্ট্রাল বাস টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে যাবে। বাসটি মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার কলকাতা থেকে ছেড়ে আসবে। দুপুরে খুলনায় বিরতির পর ফের ঢাকার উদ্দেশ্যে রওনা হবে। গ্রীন লাইন পরিবহণের খুলনা ব্রাঞ্চ ইনচার্জ মীর শহীদুজ্জামান বলেন, গত ১৫ মে বাসটি কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ