Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসিক মেয়রের কৃতি শিক্ষার্থীদের পদক ও সংবর্ধনা

| প্রকাশের সময় : ২১ মে, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে ২০১৬ সালের এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের মেয়র শিক্ষা পদক ও সম্বর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল সকালে নগর ভবন গ্রীন প্লাজায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃিত শিক্ষার্থীদের পদক ও সম্বর্ধনা প্রদান করেন।
রাসিকের প্যানেল মেয়র-১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযবের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম আমিনুল ইসলাম, নিউ গভঃ ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. ফরিদা সুলতানা, নিউ গভঃ ডিগ্রী কলেজের অধ্যক্ষ এসএম জার্জিস কাদির, প্যানেল মেয়র-৩ ও ৯নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নুরুন্নাহার বেগম, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহনাজ বেগম শিখা, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মমতাজ মহল লাইলী, ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাজমা খাতুন, ১০নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ সুলতানা রাজিয়া।
কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, তোমাদের উৎসাহিত করতে আজকের এ আয়োজন। তোমরা যেন আগামীতে সাফল্যের এধারা অব্যাহত রাখো সেজন্য আগামীতে জেএসসি, এসএসসি ও এইচএসসি তিনটি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের ‘মেয়র গোল্ড মেডেল’ প্রদান করা হবে। আগামী সোনালী স্বপ্নকে বাস্তবে রূপ দিতে শিক্ষক অভিভাবকদের উপদেশ ও পরামর্শ নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে। মাদকের থাবা থেকে নিজেকে রক্ষা করে তোমাদের হতে হবে বিবেকবান, সত্যনিষ্ঠ, সৎ মানুষ। কেননা তোমরাই একদিন এদেশের নেতৃত্ব দিবে। দেশটাকে এগিয়ে নিবে কেউ হবে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবি, শিক্ষক, রাজনীতিবিদ। তোমাদের মধ্যে কেউ হবে আবেদ খান, ড. ইউনুস, সাকিব আল হাসান, মুস্তাফিজের ন্যায় আমাদের তারকা গুণিজন। সন্তানদের গতানুগতিক শিক্ষায় শিক্ষিত না হয়ে কৃষি ডিপ্লোমা, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং, প্যারামেডিক, নার্সিং, ফ্যাশান ডিজাইন, ভোকেশনাল, টেক্সটাইলের ন্যায় বিভিন্ন কারিগরী শিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষায় বিপ্লব ঘটানোর পরামর্শ দেন মেয়র। এজন্য অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
তিনি বলেন, আমাদের আমদানী নির্ভর শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন করতে হবে। শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজাতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির নিয়মের পরিবর্তনের প্রস্তাব দিয়ে শিক্ষাঙ্গণকে মাদকের থাবা থেকে আমাদের সন্তানদের রক্ষা করতে শিক্ষকদের অগ্রণী ভূমিকা রাখার আহবান জানান মেয়র। তিনি বলেন, হোল্ডিং ট্যাক্স সর্বোচ্চ সহনীয় পর্যায়ে নিয়ে আনা হবে এবং আগামী বছরেই সিটি মডেল বয়েজ এন্ড গার্লস স্কুল স্থাপন করা হবে।
গ্রিন সিটি, ক্লিন সিটি, এডুকেশন সিটি, হেলদি সিটির ভিশন বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ